চট্টগ্রাম বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

২ জুলাই, ২০২০ | ৪:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘কিংস প্লেয়ার’ গেমসের মাধ্যমে ফাঁদে পেতে প্রতারণা, গ্রেপ্তার ১

মো.ফয়েজ (৬০) চট্টগ্রাম নগরীর একটি প্রতারক চক্রের সক্রিয় সদস্য। ফয়েজ ও পলাতক তিন আসামি মোস্তাক (৬৪), হাজী মনসুর (৬৫) ও ফরিদ (৫০) চারজনের এই চক্রটি কৌশলে মানুষকে প্রলুব্ধ করে ‘কিংস প্লেয়ার’ নামের তিন তাসের কার্ডের একটি জুয়ার খেলার মাধ্যমে ভিকটিমকে ফাঁদে ফেলে। তারপর দুই জন ভিকটিমের পক্ষে নিয়ে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয় সর্বস্ব। যখন ভিকটিম বুঝতে পারে তার সে প্রতারক চক্রের ফাঁদে পড়েছে ততক্ষণে সব শেষ।

এ চক্রের মূল বসের ভূমিকায় থাকে চন্দনপুরার বাসিন্দা মোস্তাফিজ, ব্রোকার তথা দালালের ভূমিকা পালন করে হাজী মনসুর অন্য দুইজন খেলোয়ারের ভূমিকায় থাকে। ব্রোকার প্রথমে যেকোনো ধরনের ব্যবসার প্রলোভন দেখিয়ে কোনো ভিকটিমকে আপন করে নিয়ে তার চক্রের অন্যদের সাথে পরিচয় করিয়ে দেয়। পরবর্তীতে চক্রের সদস্যরা দুভাগে বিভক্ত হয়ে একভাগ ভিকটিমের পক্ষে অবস্থান নেন। অপরপক্ষে বস নিজেই ভূমিকা পালন করে। প্রথমে প্রথমে কোনো কোনো ভিকটিম কিংস প্লেয়ার খেলায় সামান্য লাভ পেলেও পরবর্তীতে খেলতে খেলতে বিরাট অংকের টাকা পায় মর্মে চক্রটি জানালে এ বিরাট অংকের টাকা সংগ্রহ করতে হলে প্রতিপক্ষকে নিজের বিরাট অংকের টাকাও দেখাতে হবে। তখন আসামীগণ নিজেরা কিছু টাকা নিজেদের মধ্যে আছে জানিয়ে বাকি টাকা ভিকটিমকে যোগাড় করিতে বলে এবং টাকা যোগাড় হলে কৌশলে ভিকটিমের কাছ থেকে টাকাটি আত্মসাৎ করে পালিয়ে যায়।

এ চক্রের প্রতারণার শিকার হওয়া বিগত ১৫ জুন একজন হোটেল ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে মাঠে নামে কোতোয়ালী থানার পুলিশ। বুধবার (১ জুলাই) বিকালে পুরাতন রেলষ্টেশনের ইকবাল বোডিংয়ের  সামনে থেকে কৌশলে মো.ফয়েজকে (৬০) গ্রেপ্তার করে পুলিশ।

কোতোয়ালি থানার এস আই সজল কান্তি দাশ জানান, এই চক্রটি বাদীকে ২৫ লাখটা জিতেছে তার জন্য কমপক্ষে ১ লাখ টাকা যোগাড় করতে বলে এবং তারা বাকিটা যোগাড় করবে। এসময় বাদী আটক আসামী ও পলাতক আসামীদের ২৪ লাখ টাকা দেখাতে বললে আসামীরা কৌশলে বিষয়টি এড়িয়ে যায়। তখনই বাদীর সন্দেহ হয় বাদীর কাছ হইতে ৬ হাজার টাকা দিয়ে আরো ১ লাখ টাকা দিবে বলে থানায় অভিযোগ করলে আমরা বাদীকে নিয়ে অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করি। বাকি তিনজনকে গ্রেপ্তারের চেষ্টা করছি। এসব বিষয়ে নিজেরা সচেতন না হলে প্রতারণা রোধ করা কঠিন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 213 People

সম্পর্কিত পোস্ট