চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০

১ জুলাই, ২০২০ | ৬:৩০ অপরাহ্ণ

মানিকছড়ি সংবাদদাতা

মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলাধীন তিনটহরী নামার পাড়ায় অবৈধ বালু উত্তোলনের দায়ে মো. আবুল কালাম (৪০) নামের এক বালু উত্তোলনকারীকে ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আসমা।

গতকাল বুধবার (১ জুলাই) দুপুরে সেনাবাহিনীর সহযোগীতায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আসমা তিনটহরী নামার পাড়া নামক স্থানে অবৈধ বালু উত্তোলনের খবর পেয়ে সেখানে গেলে ৪টি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন চলমান রয়েছে দেখে ঘটনাস্থলেই ৪টি ড্রেজার মেশিন বিনষ্ট করেন। পরে বালু উত্তোলনকারী মো .আবুল কালামকে ৫০ হাজার টাকা ভ্রাম্যমানে আদালতে জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আসমা জানান, ইতোপূর্বে জেলা প্রশাসক থেকে চেংগুছড়া বালু মহলকে বৈধ বালু মহল হিসেবে ইজারা প্রদান করা হয়েছে। এছাড়াও উপজেলাধীন অন্য কোথায় যদি কোন বালু মহল থেকে থাকে সেগুলো অবৈধ। তিনি আরও জানান, উক্ত বালু মহলকে আরও একবার ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছিল কিন্তু কোন তোয়াক্কা না করেই তারা আবারও বালু উত্তোলন করে। ফলে আজ আবারও ৫০ হাজার টাকা জরিমানা করা হলো। অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

পূর্বকোণ/ইসমাইল-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট