চট্টগ্রাম মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

সর্বশেষ:

১ জুলাই, ২০২০ | ৩:১০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

বন্দরে ৫০ শয্যার করোনা ইউনিট উদ্বোধন

বন্দরে ৫০ শয্যার করোনা ইউনিটের উদ্বোধনদেশের প্রধান সমুদ্রবন্দরের কর্মীদের করোনা চিকিৎসার জন্য ৫০ শয্যার বিশেষায়িত ইউনিট উদ্বোধন হয়েছে।

আজ বুধবার (১ জুলাই) নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি এটি উদ্বোধন করেন বলে বন্দর সচিব মো. ওমর ফারুক স্বাক্ষরিত এক প্রেস নোটে জানানো হয়।

বন্দর সচিব মো. ওমর ফারুক জানান, ৫০ শয্যার কোভিড-১৯ ইউনিটে ২৫ শয্যা আইসোলেশনের জন্য থাকবে। ২৫ জন রোগীকে হাইফ্লো অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। ৬টি ন্যাজাল ক্যানোলা থাকবে।

তিনি জানান, করোনা ইউনিটের জন্য ১৩ জন চিকিৎসক, ৩৬ জন নার্সসহ মোট ১৫৯ জনকে নিয়োগ দেয়া হয়েছে। তাদের ওরিয়েন্টেশন ও প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

সরকারি নিয়ম অনুযায়ী করোনা ইউনিটের চিকিৎসক, নার্সসহ সব কর্মী ১০ দিন দায়িত্ব পালন শেষে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবেন। চিকিৎসকদের রাখার জন্য আবাসিক হোটেলের সঙ্গে চুক্তি হচ্ছে। বাকিদের হাসপাতাল এলাকাতেই থাকার ব্যবস্থা করা হচ্ছে। সবাইকে প্রয়োজনীয় পিপিই, খাদ্য, পরিবহনসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে।

পর্যায়ক্রমে শয্যা বাড়ানো ও আইসিইউ ওয়ার্ড চালুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি বলেন, দেশের অর্থনীতির চাকা সচল রাখতে বন্দরের কর্মকর্তা- কর্মচারীরা করোনাকালেও ২৪ ঘণ্টা বন্দরের অপারেশনাল কার্যক্রম চালু রেখেছেন।

এ পর্যন্ত ৬৬ জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছে। করোনায় মারা গেছেন ৯ জন। উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৩ জন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 264 People

সম্পর্কিত পোস্ট