চট্টগ্রাম সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

২৮ জুন, ২০২০ | ৫:৫৭ অপরাহ্ণ

হাটহাজারী সংবাদদাতা

হাটহাজারীতে ডাক্তার, পুলিশ ও সেবিকাসহ ২৫ জন করোনামুক্ত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে নাগরিকদের চিকিৎসা সেবা দিতে ডাক্তার ও জনসচেতনতা বৃদ্ধির জন্য পুলিশি সেবা দিতে গিয়ে করোনা সংক্রমিত হয়ে দীর্ঘ প্রায় ২১ দিন পর করোনামুক্ত হয়েছেন ১৫ জন ডাক্তার নার্স ও স্বাস্থ্যকর্মী এবং কর্মকর্তাসহ ১০জন পুলিশ সদস্য। সুস্থ হয়ে এরা সকলেই নিজ নিজ কর্মস্থলে যোগ দিয়েছে।

গতকাল শনিবার (২৭জুন) করোনা মুক্ত এ ২৫ জন সরকারী কর্মচারীকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইমতিয়াজ হোসাইন ও হাসপাতালের চিকিৎসরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
উল্লেখ্য, করোনা মহামারি দুর্যোগে হাটহাজারী উপজেলাতে গতকাল পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ৩৯৫ জন, এর মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ১২৭ জন এবং করোনা পজিটিভ রোগী মারা গেছে ৯ জন।

করোনামুক্ত হয়ে সুস্থ হওয়া সরকারী কর্মচারীরা হলেন, হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জন আবাসিক ডাক্তার, ৩ জন সেবিকা, ২ জন পরিচ্ছন্নকর্মী, ২ জন স্বাস্থ্য সহকারী পরিসংখ্যান কর্মী, ভান্ডার রক্ষক সহ ১৫ জন স্বাস্থ্যকর্মী ও হাটহাজারী মডেল থানায় কর্মরত ১০ জন পুলিশ সদস্য। এ ২৫ জন সরকারী কর্মচারী করোনা মুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে গতকাল নিজ নিজ কর্মস্থলে যোগ দিয়েছেন।

হাটহাজারী স্বাস্থ্যকমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ৬ ও ৭ জুন থেকে তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে। এর মধ্যে হাসপাতালের আবাসিক ডাক্তার মাহতাব উদ্দিন সহ তার স্ত্রীও আক্রান্ত হয়েছিল। আক্রান্তদের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন স্বাস্থকর্মী ও পুলিশের মধ্যে ৪ জন চিকিৎসা নিয়েছিল। অন্যান্য আক্রান্ত রোগীরা নিজ নিজ বাসায় টেলিমেডিসিনের মাধ্যমে চিকিৎসা গ্রহন করেন। প্রায় ২০/২১ দিন করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করে জয়ী হয়ে শনিবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ছাড়পত্র দেয় ও ফুলেল শুভেচ্ছা জানায়। ছাড়পত্র পেয়ে সকলেই তাদের নিজ নিজ কর্মস্থলে যোগ দিয়েছেন।

হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাক্তার ইমতিয়াজের নেতৃত্বে চিকিৎসরা করোনা জয়িদের ফুল দিয়ে বরন করে নেয়। এসময় উপস্থিত ছিলেন ডা. সোহানিয়া আক্তার ( ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার) ও ডা: তাহনিয়া সাবেরা চৌধুরী সহ অন্যান্য চিকিৎসকগন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা (টিএইচও) ডা.ইমতিয়াজ হোসাইন জানান, বর্তমানে মহামারি করোনা ভাইরাস আক্রান্ত হয়ে সারা বিশ্বের মত এ দেশেও ছড়িয়েছে। করোনায় এ পর্যন্ত অনেকেই জয়ী হয়েছেন। মনোবল সাহস রেখে সামাজিক ও শারিরিক দুরত্ব বজায় রেখে সরকারের নির্দেশনা মেনে চললে এ মহামারিকে পরাজয় করা যাবে। একটু সচেতন হলেই করোনার থাবা থেকে সবাই বেঁচে যাবে। তিনি অপ্রয়োজনে বাইরে ঘোরাঘুরি না করতে কঠোরভাবে বারণ করে বলেন, বাচঁতে চাইলে ঘরে থাকুন, আপাতত এর কোন বিকল্প নেই বলে তিনি মন্তব্য।

পূর্বকোণ/জাহাঙ্গীর-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 230 People

সম্পর্কিত পোস্ট