চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২৭ জুন, ২০২০ | ১১:১৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও ১৫৯ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১৫৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।  শুক্রবার (২৬ জুন) ৭টি ল্যাবে ৮৯০ টি নমুনা পরীক্ষা করা হয়। 

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাত হাজার ৬২৫ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৬৫ জন।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭৮, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২৫০ টি, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১৩০টি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৩৯টি, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৮৩টি ও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডিতে ৬২ জন, সিভাসুতে ৪৩ জন, চমেকে ২১ জন, চবিতে ২৪ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৭, কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ২ জনের  শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

এরমধ্যে নতুন যুক্ত হওয়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ৮৩টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় সরকারি  ও বেসরকারিসহ ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৫৯ জনের। এরমধ্যে ৮২ জন নগরীর এবং ৭৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

উপজেলা মধ্যে লোহাগাড়ার ৩, সাতকানিয়ার ৬, বাঁশখালীর ৭, আনোয়ারার ৮, চন্দনাইশের ২, পটিয়ার ৪, বোয়ালখালীর ৭, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ৬, ফটিকছড়ির ৬, হাটহাজারীতে ১১, মিরসরাইয়ের ৫ ও সীতাকুণ্ডের ১০ জন আছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 208 People

সম্পর্কিত পোস্ট