চট্টগ্রাম সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

২৬ জুন, ২০২০ | ৮:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

গাউসিয়া কমিটিকে সালমা-আদিল ফাউন্ডেশনের সুরক্ষা সামগ্রী প্রদান

সালমা-আদিল ফাউন্ডেশনের (এসএএফ) উদ্যোগে গাউসিয়া কমিটি চট্টগ্রাম মহানগর শাখাকে মৃতদের দাফনের জন্য যাবতীয় কাপড়, বডি ব্যাগ, সুরক্ষা সামগ্রী, পিপিই ও গানবুট প্রদান করা হয়। গাউসিয়া কমিটি বাংলাদেশ এর পক্ষ থেকে সুরক্ষা সামগ্রীগুলো গ্রহণ করেন ছাদেক হোসেন পাপ্পু এবং সালমা আদিল ফাউন্ডেশনের পক্ষে উপস্থিত ছিলেন এ্যাড. রাশেদ হামিদ সাইমন ও মোহাম্মাদ শহীদ।

এছাড়াও সম্প্রতি এসএএফ ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর উদ্যোগে চিকিৎসক ও স্বাস্থ্যসেবা কর্মীদের করোনা নমুনা পরীক্ষার জন্য নতুন একটি বুথ স্থাপন করা হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের শাহ আলম বীর উত্তম মিলনায়তনে। এর পাশাপাশি এসএএফ ঢাকা বাসীর জন্যও বিনামূল্যে কোভিড-১৯ টেস্ট চালিয়ে যাচ্ছে।

ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক সালমা আদিল বলেন, ‘দেশে করোনাভাইরাস সংক্রমণের প্রথম থেকেই বিভিন্ন স্তরের মানুষের জন্য কাজ করে যাচ্ছে তাঁর ফাউন্ডেশন। তিনি আরো বলেন,’এই নিদারুণ অসহায়ত্বের সময় যার যা সামর্থ্য আছে তা দিয়ে আমরা যদি একে অপরের পাশে দাঁড়াতে না পারি, মানুষ হিসেবে নিজের সন্তান আর ভবিষ্যৎ প্রজন্মের মুখোমুখি হব কি করে?’

করোনা মহামারী বাংলাদেশে প্রথম আঘাত হানার পর থেকেই সংস্থাটি বিভিন্ন স্তরের সাধারণ মানুষের জন্য কাজ করে চলেছে। অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছে প্রয়োজনীয় পণ্য, রান্না করা খাবার তুলে দিয়েছে প্রান্তিক মানুষের মুখে। কর্মহীন উপার্জনহীন মানুষদের জন্য দিয়েছে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ সহায়তা। এমনকি বিনামূল্যে আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফনের ব্যবস্থা করেছে এই ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকেরা। চিকিৎসক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিকসহ সংকট মোকাবিলায় সম্মুখসারিতে কর্মরত পেশাজীবীদের নিরাপত্তা সামগ্রী ও ব্যক্তিগত সুরক্ষা পোশাক (পিপিই) দিয়ে পাশে থেকেছে রণাঙ্গনে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 198 People

সম্পর্কিত পোস্ট