চট্টগ্রাম শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

সর্বশেষ:

৫০ শয্যার আইসোলেশন সেন্টার করছে বিজিএমইএ

২৫ জুন, ২০২০ | ৭:২২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

গার্মেন্টস শ্রমিক পরিবারের জন্য ৫০ শয্যার ফিল্ড হাসপাতাল করছে বিজিএমইএ, শীঘ্রই উদ্বোধন

চট্টগ্রাম নগরীর সল্টগোলায় অবস্থিত বিজিএমইএ হাসপাতালকে ফিল্ড হাসপাতাল হিসেবে রূপান্তর করেছে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। গার্মেন্টস শ্রমিক ও হতদরিদ্র মানুষকে বিনামূল্যে করোনার চিকিৎসা দেয়ার জন্য শীঘ্রই এ হাসপাতালের উদ্বোধন করা হবে বলে আজ বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস ছালামের তত্ত্বাবধানে বিজিএমইএ’র সহ-সভাপতি ও চট্টগ্রাম অঞ্চলের পরিচালকদের সার্বিক সহযোগিতায় এই ফিল্ড হাসপাতাল চালুর সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়। এই হাসপাতালে গার্মেন্টস পরিবারের শ্রমিক কর্মচারী ছাড়াও আশপাশের এলাকার করোনা আক্রান্ত হতদরিদ্র জনসাধারণকেও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

বিজিএমইএ সূত্র জানায়, ৫০ শয্যা বিশিষ্ট প্রাক আইসিইউ সেবা পর্যন্ত সব ধরনের সুযোগ-সুবিধাসহ একটি বেজমেন্ট ও তিন তলা বিশিষ্ট সাড়ে ১৬ হাজার বর্গফুটের আলোচ্য এই হাসপাতালে হাই-ফ্লো অক্সিজেন সরবরাহের ব্যবস্থা থাকবে। ইতিমধ্যেই স্বাস্থ্য অধিদপ্তরের প্রয়োজনীয় অনুমোদন ও পাঁচজন ডাক্তার, সাতজন নার্স, দুইজন ল্যাব টেকনিশয়ানসহ মোট ২৩ জনকে এই ফিল্ড হাসপাতালে নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়াও ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন রোগী ও কর্মরত ডাক্তার-নার্সসহ সংশ্লিষ্টদের বিনামূল্যে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। সেন্টারটিতে করোনা স্যাম্পল কলেকশন বুথ স্থাপনসহ আরটি-পিসিআর টেস্টিং ল্যাব স্থাপনের বিষয়টিও বিজিএমইএ’র পরিকল্পনাধীন রয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 210 People

সম্পর্কিত পোস্ট