চট্টগ্রাম শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

২৩ জুন, ২০২০ | ৯:৪২ অপরাহ্ণ

 নিজস্ব প্রতিবেদক

৫০ হাজার টাকায়ও আইসিইউ মেলেনি: শ্বাস নিতে না পেরে প্রবীণ ব্যবসায়ীর মৃত্যু

আইসিইউ শয্যা না পেয়ে চট্টগ্রামের এক প্রবীণ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন পরিবার। মো. ইদ্রিস সওদাগর (৭৭) নামে এ প্রবীণ ব্যবসায়ী সোমবার রাত ১১টার দিকে নগরীর খুলশী হলি ক্রিসেন্ট হাসপাতালে  মৃত্যু হয়।

ইদ্রিস সওদাগরের মেয়ের জামাই আবু সাঈদ পূর্বকোণকে বলেন, ‘এমন কোন হাসপাতাল নেই, যেখানে গিয়ে একটি শয্যা চেয়েছি। একটি বেসরকারি হাসপাতালে দিনে ৫০ হাজার টাকা চেয়েছে। তাদের দিব বললেও পরবর্তীতে তা অন্য ব্যক্তিকে দিয়ে দেয় তারা। সবগুলো হাসপাতালে ঘুরেছি। কিন্তু কোথাও একটি শয্যা পাওয়া যায়নি।

মো. ইদ্রিস নগরীর মাঝির ঘাট এলাকার সাতকানিয়া স্টের ও সাতকানিয়া হোটের স্বত্ত্বাধিকারী। তাঁর গ্রামের বাড়ি সাতকানিয়ার নলুয়া এলাকায়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে টেরিবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান পূর্বকোণকে বলেন, ‘সপ্তাহখানেক আগ থেকে তিনি শারীরিক অসুস্থ হয়ে গ্রামের বাড়ি সাতকানিয়াতেই ছিলেন। সেখানে প্রাথমিক চিকিৎসাও নিয়েছেন। এরমধ্যে রবিবার বিকেলে শ্বাসকষ্ট হলে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাতে শয্যা খালি নেই বলে অন্যস্থানে নিয়ে যেতে বলেন। পরবর্তীতে অনেক অনুরোধের পর হলি ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করান তারা। এরমধ্যে সোমবার রাতে প্রবীণ এ ব্যবসায়ীর মৃত্যু হয়। তিনি বলেন, হলি ক্রিসেন্ট হাসপাতালে অক্সিজেন সার্পোটে ছিলেন তিনি। রবিবার সন্ধ্যায় ভর্তি হলেও পরদিন সোমবার সন্ধ্যায় তাঁর অবস্থার অবনতি হলে আইসিইউ সার্পোটে নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু সরকারি-বেসরকারি হাসপাতালে চষে বেড়িয়েও পাওয়া যায়নি কোন শয্যা। রাতেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

পূর্বকোণ / আর আর

শেয়ার করুন
The Post Viewed By: 497 People

সম্পর্কিত পোস্ট