চট্টগ্রাম রবিবার, ০৬ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

২৩ জুন, ২০২০ | ৮:১৪ অপরাহ্ণ

চন্দনাইশ সংবাদদাতা

চন্দনাইশে ৫ পুলিশ সদস্যসহ আরও ৮ জন করোনায় আক্রান্ত

চন্দনাইশে গত ২৪ ঘন্টায় ৫ জন পুলিশ সদস্যসহ ৮ জন নতুনভাবে করোনায় আক্রান্ত হয়েছেন। চন্দনাইশে মার্চ মাস থেকে গতকাল ২৩ জুন পর্যন্ত ৭৬৭ জনের নমুনা সংগ্রহ করে রির্পোটের জন্য পাঠানো হয়েছে। তৎমধ্যে প্রায় ৫৫০ জনের রির্পোটে ১৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তৎমধ্যে বাড়ির আইসোলেশন থেকে সুস্থ হয়ে গতকাল ২৩ জুন ৬ জন, স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ড থেকে ৫ জনসহ, হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে ৫ জনসহ ৫৫ জন সুস্থ হয়ে বাাড়ি ফিরেছে।

বর্তমানে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে গতকাল ২৩ জুন নতুন ভর্তি  ৫ জনসহ ৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। বর্তমানে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সের ২১৭ জনের নমুনা রিপোর্ট না আসায় জবাবদিহিতায় পড়েছেন স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। গত ৬,৭,৮ জুনের নমুনা সংগ্রহ করে পাঠালেও অধ্যবদি কোন রিপোর্ট পাননি বলে অভিযোগ করেছেন। ১৫ দিন আগে নমুনা দিয়ে রিপোর্ট না পাওয়ায় কোন রকম চিকিৎসা নিতে পারছেন না এ সকল ব্যক্তিরা। নমুনা দিয়ে ২১৭ জন মানুষ হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এদিকে রোগীর সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ায় চন্দনাইশে শনাক্তকৃত রোগীদের বাড়িতে লকডাউন করার জন্য প্রশাসন কোন রকম পদক্ষেপ গ্রহণ করতে দেখা যায়নি।

এ ব্যাপারে স্বাস্থ্য ও প.প কর্মকর্তা শাহীন হাসান বলেছেন, হঠাৎ করে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় আগের মত বাড়ি বাড়ি গিয়ে লাকডাউন করা সম্ভব হচ্ছে না। তবে রিপোর্ট পজেটিভ আসা ব্যক্তিদের টেলিফোনের মাধ্যমে আইসোলেশনে থাকার জন্য নির্দেশ দেয়া হচ্ছে।

এদিকে থানা অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী বলেছেন, চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পজেটিভ রিপোর্টপ্রাপ্তদের বাড়িতে একটি মোবাইল টিম গিয়ে নিজ বাড়িতে আইসোলেশনে থাকার জন্য নির্দেশ দিয়ে যাচ্ছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 196 People

সম্পর্কিত পোস্ট