চট্টগ্রাম শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০

সর্বশেষ:

চবিতে ছাত্রলীগ পরিচয়ে নির্মাণ শ্রমিকদের মারধর, প্রাণনাশের হুমকি
চবিতে ছাত্রলীগ পরিচয়ে নির্মাণ শ্রমিকদের মারধর, প্রাণনাশের হুমকি

২৩ জুন, ২০২০ | ৬:০৯ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবিতে ছাত্রলীগ পরিচয়ে নির্মাণ শ্রমিকদের মারধর, প্রাণনাশের হুমকি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) চাঁদা না দেয়ার অভিযোগে নির্মাণাধীন মেরিন সায়েন্স ফ্যাকাল্টিতে কর্মরত শ্রমিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। একইসাথে হামলাকারীরা ছাত্রলীগ পরিচয় দিয়ে শ্রমিকদের প্রাণনাশের হুমকি দিয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় জীবন ও কাজের নিরাপত্তা চেয়ে মেরিন সায়েন্স ফ্যাকাল্টির নির্মাণ প্রকল্পের ঠিকাদার মোহাম্মদ নাইমুল ইসলাম আজ মঙ্গলবার (২৩ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর চিঠি দিয়েছেন।

ওই চিঠি থেকে জানা যায়, গতকাল সোমবার (২২ জুন) রাত সাড়ে ৮টার দিকে কাজ চলাকালীন হঠাৎ দেশীয় অস্ত্রশস্ত্রসহ বেশ কয়েকজন যুবক প্রবেশ করে শ্রমিকদের উপর মারধর ও প্রাণনাশের হুমকি দেয়। চাঁদা না দেয়ার অভিযোগে তাদেরকে প্রাণনাশের হুমকি দেয়া হয় বলে জানা গেছে।

এ বিষয়ে মেরিন সায়েন্স ফ্যাকাল্টির নির্মাণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ নাইমুল ইসলাম বলেন, গতকাল রাতে কাজ চলাকালীন সময় হঠাৎ দেশীয় অস্ত্রসস্ত্রসহ কয়েকজন যুবক প্রবেশ করে অতর্কিত আক্রমণ করে। এ সময় হামলাকারীরা সিসিটিভি ক্যামেরা ও বেশ কয়েকটি কম্পিউটার ভাঙচুর করেন।

তিনি আরও বলেন, এর আগের দিন গত রবিবার ওই হামলাকারীরা এসে কাজ চলতে দেয়া যাবে না বলে একই রকম হুমকি দিয়েছিল। সব মিলিয়ে আমরা বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ জানিয়েছি। কিন্তু এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয় নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসএম মনিরুল হাসান বলেন, আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। কিন্তু অভিযোগপত্রে সুস্পষ্ট কোনো তথ্য উল্লেখ করা হয়নি। যার কারণে আমরা কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ করতে পারিনি। তবে এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে তদন্ত করা হচ্ছে। অপরাধী যেই হোক কাউকে ছাড় দেয়া হবে না।

পূর্বকোণ/ রায়হান- এএ

শেয়ার করুন
The Post Viewed By: 139 People

সম্পর্কিত পোস্ট