চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

রেড ক্রিসেন্টকে কাশেম-নূর ফাউন্ডেশনের অক্সিজেন সেট প্রদান

২১ জুন, ২০২০ | ৮:৩৬ অপরাহ্ণ

রেড ক্রিসেন্টকে কাশেম-নূর ফাউন্ডেশনের অক্সিজেন সেট প্রদান

দেশে করোনার শুরুতেই অসহায়-দরিদ্রদের কাছে সরকারের পাশাপাশি ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়েছিল বিভিন্ন পেশাজীবী, রাজনীতিক ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা। অসহায় মানুষকে সহযোগিতার আয়োজনে চট্টগ্রামে যে কটি সংস্থার উল্লেখযোগ্য অবদান রয়েছে তাদের অন্যতম কাশেম-নূর ফাউন্ডেশন।

চট্টগ্রামের চিকিৎসা সেবাখাতে প্রধান সংকট এখন অক্সিজেন। শ্বাসকষ্ট রোগী দেখলেই ভর্তি নিচ্ছে না কিছু হাসপাতাল। এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ঘুরতেই প্রাণ হারাচ্ছে মানুষ। তার উপর সংকট সিলিন্ডারের। জীবন বাঁচানোর এ যন্ত্রটির দাম বাড়ানো হয়েছে চার থেকে পাঁচগুণ। এমন পরিস্থিতিতেও সহযোগিতার হাত বাড়ালো কাশেম-নূর ফাউন্ডেশন। গত বুধবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে শ্বাসকষ্ট রোগীর জীবন বাঁচানোর কাজে ব্যবহৃত ১০টি অক্সিজেন সিলিন্ডার সেট প্রদান করেছে এ ফাউন্ডেশন। রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজমের হাতে কাশেম-নূর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান হাসান মাহমুদ চৌধুরীর পক্ষ থেকে ফাউন্ডেশনের প্রতিনিধিরা এসব সিলিন্ডার হস্তান্তর করেন।

এ বিষয়ে ডা. শেখ শফিউল আজম বলেন, ‘মানুষ মানুষের জন্য- এই মহান মন্ত্রে উদ্বুদ্ধ হয়ে হাসান মাহমুদ চৌধুরী চলমান সংকটের সময়ে মুমূর্ষু রোগীদের সহায়তায় এগিয়ে এসে মানবতার সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। আগামীতেও তার এ ধরনের সহায়তা অব্যাহত থাকবে বলে আমরা আশা করছি।’

 

পূর্বকোণ/ আলী- এস

শেয়ার করুন
The Post Viewed By: 182 People

সম্পর্কিত পোস্ট