চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনাকালে গ্যাস-বিদ্যুৎ-পানির বিল ‘মড়ার উপর খাঁড়ার ঘা’: সুজন

২১ জুন, ২০২০ | ৭:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনাকালে গ্যাস-বিদ্যুৎ-পানির বিল ‘মড়ার উপর খাঁড়ার ঘা’: সুজন

মহামারী করোনা পরিস্থিতিতে গ্যাস, বিদ্যুৎ ও পানির বিল আদায় ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ বলে মন্তব্য করেছেন  নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। আজ রোববার (২১ জুন) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ মন্তব্য করেছেন।

সরকার সাধারণ ছুটির মাধ্যমে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এতে অনেকের আয়-রোজগার প্রায় বন্ধ হয়ে যাওয়া জনগণের ওপর বাড়তি খরচের চাপ কমাতে তিন মাসের জন্য সেবা সংস্থাগুলো বিল আদায় বন্ধ রেখেছিল। সরকারের এ ঘোষণায় জনগণ দুর্যোগকালীন অনেকটা স্বস্তিতে মিললেও ‘হঠাৎ করে বিভিন্ন সেবা সংস্থাগুলো ৩০ জুনের মধ্যে সব বকেয়া বিল সম্পূর্ণ পরিশোধ করার জন্য চাপ সৃষ্টি করছে। নচেৎ গ্রাহকের বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করারও হুমকি প্রদান করছে। এতে মানুষের দুর্ভোগ বাড়বে।’

‘বর্তমান সময়ে বেশিরভাগ মানুষের আয়ের পথ অনেকটা রূদ্ধ। জনসাধারণ কষ্ট করে তাদের প্রাত্যহিক জীবন যাপন পরিচালনা করছে। তারপরও নগরীর বিভিন্ন এলাকায় মাইক্রোক্রেডিট নামধারী এনজিওরা সুদ এবং ঋণের কিস্তির জন্য তাদের গ্রাহকদের হয়রানি করছে।’ এক্ষেত্রে কোনো এনজিও যদি এ ধরনের গর্হিত কর্মকাণ্ড পরিচালনা করে গ্রাহকদের প্রশাসন অথবা নাগরিক উদ্যোগের নেতাদের সহায়তা গ্রহণ করার অনুরোধ জানান খোরশেদ আলম সুজন।

শেয়ার করুন
The Post Viewed By: 396 People

সম্পর্কিত পোস্ট