চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

সীতাকুণ্ডে গর্ভবতী ও প্রসূতি মায়েদের চিকিৎসায় সেনাবাহিনীর ক্যাম্পেইন

২১ জুন, ২০২০ | ২:৫৪ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

সীতাকুণ্ডে গর্ভবতী ও প্রসূতি মায়েদের চিকিৎসায় সেনাবাহিনীর ক্যাম্পেইন

চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরা ইউনিয়নের মছজিদ্দা উচ্চ বিদ্যালয়ে গর্ভবতী ও প্রসূতি মায়েদের চিকিৎসা দিয়েছে সেনাবাহিনী।

আজ রবিবার (২১ জুন) সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এ চিকিৎসা ক্যাম্পেইন চলে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন সীতাকুণ্ডে দু’দিন ব্যাপী এ চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনার উদ্দ্যোগ গ্রহন করে। রবিবার ছোটকুমিরা মসজিদ্দা স্কুলে প্রথম দিনের চিকিৎসা সেবা প্রদান করা হয়। এতে চিকিৎসক ছিলেন চট্টগ্রাম সি এম এইচ’র গাইনি বিভাগের চিকিৎসক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদা আশরাফী ফেরদৌসি।

ক্যাম্পেইনের সমন্বয় করছেন ক্যাপ্টেন মোহাম্মদ নাসির উদ্দিন। মছজিদ্দা উচ্চ বিদ্যালয়ের একটি ভবনের চারটি কক্ষকে চিকিৎসার জন্য ব্যবহার করা হয়েছে। প্রথমে প্রসূতি মায়েদেরকে জীবাণুনাশক স্প্রে করা হয়। এরপর তাপমাত্রা ও ওজন পরিমাপ করা হয়। পরে চিকিৎসা সেবা দিয়ে তাদের বিনামূল্যে ওষুধপত্র দেওয়া হয়।

অনুষ্ঠানের সমন্বয়কারী সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, করোনাভাইরাস মহামারীর চলাকালীন সময়ে প্রসূতি মায়েরা চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। ঝুঁকির জন্য অনেকে বাইরে গিয়ে চিকিৎসা নিতে চান না। তাই সেনাবাহিনীর এই উদ্যোগ। তিনি বলেন পরীক্ষায় কোন প্রসূতি মায়ের যদি শরীরের তাপমাত্রা বেশি হয় এবং তারা যদি করোনা সাসপেক্ট হন তাহলে সঙ্গে সঙ্গে তাদেরকে সিএমএইচ পাঠিয়ে করোনা টেষ্ট করা হয়। এছাড়া অন্যান্যদের স্বাভাবিক চিকিৎসা প্রদান করা হয়েছে। একইভাবে আগামী বুধবার কুমিরা আবাসিক উচ্চ বিদ্যালয়ে সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত প্রসূতি মায়েদের চিকিৎসা দেবেন বলে জানান তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 201 People

সম্পর্কিত পোস্ট