চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

দুই শিশু সন্তানসহ রাঙ্গুনিয়ার ইউএনও’র করোনা জয়

২১ জুন, ২০২০ | ১:২২ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া সংবাদদাতা

দুই শিশু সন্তানসহ রাঙ্গুনিয়ার ইউএনও’র করোনা জয়

দীর্ঘদিন হোম আইসোলেশনে থাকার পর অবশেষে করোনাভাইরাস থেকে দুই শিশু সন্তানসহ মুক্ত হলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান। সর্বশেষ তৃতীয় দফার রিপোর্ট অনুযায়ী তাদের করোনা ‘নেগেটিভ’ এসেছে।

এর আগে গত ১ জুন করোনা পজিটিভ হন ইউএনও মো. মাসুদুর রহমান। তিনিই চট্টগ্রামের প্রথম ইউএনও যিনি প্রথম করোনা আক্রান্ত হয়েছিলেন। এর কয়েকদিন পর তার চার বছর এবং দুই বছর বয়সী দুই শিশুরও করোনা পজিটিভ এসেছিল। পরে চিকিৎসকের পরামর্শে ঘরে থেকে চিকিৎসা নিয়ে দীর্ঘ ২৩ দিন পর সপরিবারে করোনা মুক্ত হন তিনি।

আক্রান্ত হওয়ার আগে ইউএনও মো. মাসুদুর রহমান করোনা বিরোধী যুদ্ধে মাঠে সক্রিয় ছিলেন। এর অংশ হিসেবে সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিতকরণ, মানুষকে ঘরমুখী করা, বাজার নিয়ন্ত্রণ, আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন, গণপরিবহন বন্ধ রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা এবং কর্মহীন মানুষদের মধ্যে ত্রাণ সরবরাহ-এমন নানা কাজে যুক্ত ছিলেন।

যোগাযোগ করা হলে করোনামুক্তির জন্য ইউএনও মো. মাসুদুর রহমান প্রথমেই মহান সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কৃতজ্ঞতা জানান রাঙ্গুনিয়ার সাংসদ ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি সহ করোনাকালে খোঁজখবর রাখা সকল শুভাকাঙ্ক্ষীদের প্রতি। তিনি বলেন, করোনাকে ভয় নয়। আক্রান্ত হলে চিকিৎসকদের প্রয়োজনীয় পরামর্শ মেনে চলাসহ মনোবল শক্ত রেখে করোনাকে জয় করতে হবে। করোনা থেকে বাঁচতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। খুব শীঘ্রই দাপ্তরিক কাজে যোগদান করবে বলেও জানান রাঙ্গুনিয়ার ইউএনও মো. মাসুদুর রহমান।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 230 People

সম্পর্কিত পোস্ট