চট্টগ্রাম সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

কক্সবাজারে লকডাউনের মেয়াদ ৩০ জুন পর্যন্ত বাড়ল
করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় বান্দরবানে দুই উপজেলা ফের লকডাউন

২১ জুন, ২০২০ | ১২:৫৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

কক্সবাজারে লকডাউনের মেয়াদ ৩০ জুন পর্যন্ত বাড়ল

কক্সবাজার পৌর এলাকায় লকডাউনের মেয়াদ আরও ১০ দিন বাড়িয়ে আগামী ৩০ জুন পর্যন্ত করা হয়েছে। এতে আগামী ৩০ জুন পর্যন্ত লকডাউনের সার্বিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

শনিবার বিকেলে এ তথ্য জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান মোল্লা।

করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বিবেচনায় জেলা প্রশাসন গত ৬ জুন কক্সবাজার পৌর এলাকাকে দেশের প্রথম ‘রেডজোন’ ঘোষণা করে ১৫ দিনের জন্য ফের লকডাউন করে। প্রশাসনের ঘোষণা অনুযায়ী আজ ছিল লকডাউনের শেষ দিন।

কিন্তু কক্সবাজারে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধির কারণ বিবেচনায় প্রশাসন লকডাউনের মেয়াদ আরও ১০ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)।

মাসুদুর রহমান মোল্লা জানান, কক্সবাজার পৌর এলাকায় আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বিবেচনায় করোনা সংক্রমণ প্রতিরোধে গত ৬ জুন থেকে ২০ জুন পর্যন্ত রেডজোন ঘোষণা ফের লকডাউন করা হয়। আজ ছিল লকডাউনের শেষ দিন।  কিন্তু এ পৌর শহরটিতে দিন দিন করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়েই চলছে। শুক্রবার পর্যন্ত জেলা মোট করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ১ হাজার ৯৬৪ জন। এদের অধিকাংশই আক্রান্ত হয়েছে গত ২০ দিনে। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৩২ জন। এদের মধ্যে ১৫ জনই কক্সবাজার পৌর এলাকার বাসিন্দা।’

তাই করোনা সংক্রমণ প্রতিরোধে কক্সবাজার পৌর এলাকায় লকডাউনের মেয়াদকাল আরও ১০ দিন বৃদ্ধি করে ৩০ জুন পর্যন্ত ঘোষণা করা হয়েছে বলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)।

মাসুদুর মোল্লা আরও জানান, লকডাউনের বর্ধিত মেয়াদকালে আগের মতোই দেশের সার্বিক কার্যাবলী ও জনসাধারণের চলাচলের নিষেধাজ্ঞাসহ অন্যান্য শর্তাবলী বলবৎ থাকবে। এ ছাড়া লকডাউন বাস্তবায়নে সংশ্লিষ্ট সংস্থা, প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ আগের মতো দায়িত্ব পালন অব্যাহত রাখবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 141 People

সম্পর্কিত পোস্ট