চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

বাঁশখালীতে একদিনে ২৯ জনের করোনা শনাক্ত

২০ জুন, ২০২০ | ৩:৫৭ অপরাহ্ণ

বাঁশখালী সংবাদদাতা

বাঁশখালীতে একদিনে ২৯ জনের করোনা শনাক্ত

বাঁশখালী উপজেলায় একদিনে সোনালী ব্যাংক পৌরসদর শাখার ব্যবস্থাপক, ৩ কর্মকর্তা, ২ জন নিরাপত্তাকর্মী ও বিভিন্ন ইউনিয়নের লোকজনসহ ২৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

গতকাল শুক্রবার রাতে বি.আই.টি.আইডি চমেক, সিবাসু হাসপাতালে করোনা পরীক্ষায় এসব ব্যক্তিদের করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। আজ শনিবার (২০ জুন) সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, আজ শনিবার (২০ জুন) সকাল পর্যন্ত বাঁশখালীতে ৭১৯ জনের নমুনা পরীক্ষায় ১২০ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন। তাছাড়া জলদী এলাকার আকতার হোসেন ও বৈলগাও গ্রামের হাসিনা আকতার নামের এক গৃহবধূর মৃত্যু হয়।

উল্লেখ্য, বাঁশখালীকে রেড জোন ঘোষণা দেয়ার পরও গন পরিবহণ ও ব্যবসা প্রতিষ্ঠান চালু থাকায় সাধারণ মানুষের মাঝে সামাজিক দূরত্ব মেনে চলার কোন দৃশ্য দেখা যায় না। সচেতন মহলের ধারণা এখন হতে যদি সামাজিক দূরত্বের লাগাম টেনে ধরা না হয় আগামীতে উপজেলার সর্বত্র ভয়াবহ রুপ ধারন করবে প্রাণঘাতী করোনাভাইরাস |

এব্যাপারে বাঁশখালী থানা পুলিশের ওসি মো. রেজাউল করিম মজুমদার বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য সাধারণ মানুষদের মাঝে সচেতনতা সৃষ্টির সব প্রচেষ্টা চালানো হচ্ছে। এ উপজেলা রেড জোনে পড়ায় এলাকাভিত্তিক আক্রান্তের সংখ্যা নিশ্চিত করে পরবর্তী পদক্ষেপ নেয়া হচ্ছে। তাছাড়া সামাজিক দূরত্ব নিশ্চিত করতে গিয়ে ৮ জন পুলিশ সদস্য করোনা আক্রান্ত হয়ে নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন। তবুও পুলিশ নিজের জীবনের ঝুঁকি নিয়ে এলাকায় কাজ করে যাচ্ছেন।

পূর্বকোণ/অনুপম-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 141 People

সম্পর্কিত পোস্ট