চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বান্দরবানে একই পরিবারের শিশুসহ ১৬ জন করোনায় আক্রান্ত

বান্দরবান সংবাদদাতা

২০ জুন, ২০২০ | ১:০৬ অপরাহ্ণ

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও কেন্দ্রীয় দূর্গা মন্দির কমিটির সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাসের পরিবারের ১৬ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

বান্দরবনের সিভিল সার্জন ডাক্তার অংশৈ প্রু মারমা জানিয়েছেন, ১৮ জুন লক্ষ্মীপদ দাসের পরিবারের ৩ জনের রিপোর্ট পজেটিভ আসে। এরপর ১৯ জুন তার পরিবারের আরও ৪ জন ও ২০ জুন আরও ৯ জনের রিপোর্ট পজেটিভ আসে। প্রথমে জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাস ও তার স্ত্রী সন্তান ও পরে পরিবারের অন্য সদস্যরাও আক্রান্ত হন। যৌথ পরিবার হওয়ায় পরিবারের অন্য সদস্যদের মঝে দ্রুত করোনা ছড়িয়ে পড়ে।

পরিবারের সদস্যরা মনে করছেন করোনায় আক্রান্ত পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সংস্পর্শে থাকায় ও বিভিন্ন এলাকায় সাধারণ মানুষদের মাঝে ত্রাণ বিতরণের সময় ভাইরাসে সংক্রমিত হয়ে পড়েন লক্ষ্মীপদ দাস। তবে আক্রান্তদের মধ্যে সামান্য জ্বর কাশি ছাড়া তেমন কোন উপসর্গ নেই। আক্রান্তরা সবাই ঘরের মধ্যে থেকেই আইসোলেশনে থেকে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন বলে লক্ষ্মীপদ দাস জানিয়েছেন।

স্বাস্থ্যবিভাগ জানায়, শুক্রবার বান্দরবানে ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে বৃহস্পতিবার একদিনে সর্বোচ্চ ২৯ জন করোনায় আক্রান্ত হন। স্বাস্থ্যবিভাগ সূত্র মতে, এ পর্যন্ত বান্দরবানে ১৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মারা গেছেন দুজন।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট