চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

চট্টগ্রামবাসীর পাশে দাঁড়াল টি কে গ্রুপ

২০ জুন, ২০২০ | ২:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামবাসীর পাশে দাঁড়াল টি কে গ্রুপ

পাঁচ হাসপাতালকে দেয়া হলো ২০ ভেন্টিলেটর

করোনাকালে চট্টগ্রামবাসীর পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান টি কে গ্রুপ। সুচিকিৎসা প্রদানের লক্ষ্যে নগরীর সরকারি-বেসরকারি পাঁচটি হাসপাতালে ২০টি ভেন্টিলেটর দিয়েছে শিল্প প্রতিষ্ঠানটি। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এসব যন্ত্র হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইলিয়াস হোসেনের মাধ্যমে সংশ্লিষ্ট হাসপাতালগুলোর কাছে ভেন্টিলেটর হস্তান্তর করেন টি কে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ মোফাচ্ছেল হক।
২০টি ভেন্টিলেটরের মধ্যে চমেক হাসপাতালের জন্য ১০টি, জেনারেল হাসপাতালের জন্য ৩টি, ফিল্ড হাসপাতালের জন্য ৩টি, সার্জিস্কোপ হাসপাতালের জন্য ৩টি ও পার্কভিউ হাসপাতালের জন্য ১টি রয়েছে।
টি কে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ মোফাচ্ছেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। বক্তব্য রাখেন টি কে গ্রুপের জিএম (ফাইন্যান্স) মো. মোস্তাফিজুর রহমান ও ফৌজদারহাট ফিল্ড হাসপাতালের পরিচালক ডা. বিদ্যুৎ কুমার বড়–য়া।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, দেশের এই সংকটময় মুহূর্তে হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিতকল্পে এই ভেন্টিলেটর কার্যকর ভূমিকা রাখবে। রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুলের আন্তরিকতায় টি কে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম.এ কালামের এ উদ্যোগ দেশের অন্যান্য শিল্প উদ্যোক্তাদের এগিয়ে আসতে আগ্রহী করে তুলবে।
জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের নির্ধারিত হাসপাতালসমূহে করোনা আক্রান্ত রোগীদেরকে আন্তরিকভাবে চিকিৎসা দেয়া হলেও প্রয়োজনের তুলনায় ভেন্টিলেটর, হাই ফ্লু ন্যাসাল ক্যানোলা ও অক্সিজেন সিলিন্ডারসহ অন্যান্য চিকিৎসা সামগ্রীর এখনো সংকট রয়েছে। টি কে গ্রুপ ভেন্টিলেটর দিয়ে যেভাবে এগিয়ে এসেছে সেভাবে অন্যান্য প্রতিষ্ঠানও চিকিৎসা সরঞ্জামাদি দিয়ে এগিয়ে আসলে কোভিড-১৯ মোকাবেলার এই যুদ্ধে আমরা জয়ী হতে পারব।
উল্লেখ্য, আইসিইউ, ভেন্টিলেটর ও অক্সিজেন স্বল্পতাসহ চট্টগ্রামের স্বাস্থ্যখাতের তীব্র সংকটের বিষয়টি তুলে ধরে দৈনিক পূর্বকোণ গত ৪ জুন চট্টগ্রামের বিগ বিজনেস হাউসগুলোকে এগিয়ে আসার আহ্বান জানায়। চট্টগ্রামবাসীর সৌভাগ্য, টি কে গ্রুপের মতো আরও একাধিক প্রতিষ্ঠান ইতোমধ্যে বিভিন্ন হাসপাতালে করোনা চিকিৎসা সেবার সরঞ্জাম প্রদান করেছে। যারমধ্যে ভেন্টিলেটর, অক্সিজেন প্ল্যান্ট, পিপিই, মাক্সসহ স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সরঞ্জাম দিয়ে এগিয়ে এসেছিল শিল্প গ্রুপ এস আলমও। এরবাইরেও এগিয়ে এসেছেন ব্যক্তি ও ক্ষুদ্র ব্যবসায়ীসহ অনেকেই।

শেয়ার করুন
The Post Viewed By: 283 People

সম্পর্কিত পোস্ট