চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

করোনা রোগীদের সেবায় প্রাণ দিলেন টিটু
করোনা রোগীদের সেবায় প্রাণ দিলেন টিটু

১৯ জুন, ২০২০ | ৩:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনা রোগীদের সেবায় প্রাণ দিলেন টিটু

মো. টিটু। ৪৫ বছরের এ যুবক দীর্ঘ বিশ বছরের অধিক সময় কাটিয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে। আউটসোর্সিং হলেও কাজে ছিলেন সবার চেয়ে আলাদাও। হাসপাতালে করোনা ইউনিট চালুর আগে অন্য সকল পরিচ্ছন্ন কর্মী চলে গেলেও শুধুমাত্র করোনা রোগীদের সেবা দেয়ার চিন্তায় থেকে গেছেন তিনি। শুরু থেকেই ঝুঁকিপূর্ণ আক্রান্ত রোগীদের ব্যবহার্য পরিষ্কার করাতেই নিজেকে নিয়োজিত রেখেছেন তিনি। যা করতে গিয়ে করোনার থাবায় তাকে পড়তে হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত হার মানতে হয়েছে অদৃশ্য এ ভাইরাসের কাছে।

গত বুধবার (১৭ জুন) রাতে দীর্ঘদিনের কর্মস্থল চমেক হাসপাতালেই মৃত্যু হয়েছে তার। টিটু নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার বাসিন্দা। রাতেই তার দেহ নিজ গ্রামে পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ।

চমেক হাসপাতলের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম টিটুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন পূর্বকোণকে। তিনি বলেন, ‘সন্ধ্যার পর তার অতিরিক্ত শ্বাসকষ্ট উঠে। পরে করোনা ইউনিট থেকে তাকে আইসিইউতে নিয়ে যাওয়ার পথেই তার মৃত্যু হয়।’

এর সপ্তাহখানেক আগে করোনায় পজেটিভ হয়ে টিটুকে করোনা ইউনিটে ভর্তি করা হয় বলে জানিয়ে হাসপাতালের ওয়ার্ড মাস্টার রাজিব দে পূর্বকোণকে বলেন, ‘তার আগ থেকেই টিটুর জ্বর হয়। পরে নমুনা পরীক্ষার করার জন্য পাঠানো হলে তা পজেটিভ আসে। টিটু করোনা ইউনিট খোলার পর থেকেই রোগীদের সেবা দিয়ে গেছেন। অন্যরা চলে গেলেও সে চলে যায় নি। রোগীদের সেবা দিতে গিয়েই হয়তো কোনভাবে আক্রান্ত হয়েছেন তিনি।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 308 People

সম্পর্কিত পোস্ট