চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জেদ্দা মিশনে ধর্ম প্রতিমন্ত্রীসহ করোনায় নিহতদের স্মরণে দোয়া

সৌদি আরব সংবাদদাতা

১৯ জুন, ২০২০ | ১:৩৪ অপরাহ্ণ

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ এবং সাবেক মন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমসহ বাংলাদেশ এবং সৌদি আরবে আক্রান্ত ও নিহতদের স্বরণে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের হজ মিশন কার্যালয়ে এ অনলাইন সভা ও দোয়ার আয়োজন করা হয়।

মক্কার হজ কাউন্সিলর মোহাম্মদ মাকসুদুর রহমানের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

দোয়া মাহফিলের পূর্বে এডভোকেট শেখ মো. আব্দুল্লাহর কর্মময় জীবন বিশেষ করে বিগত হজের সময় স্বতস্ফুর্ত সহযোগিতায় সরকারি-বেসরকারিভাবে আগত হাজীদের সেবায় নিরলসভাবে কাজ করে সুষ্ঠু হজ ব্যবস্থাপনা সম্পাদনের মাধ্যমে সৌদি আরবের কাছে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার কথা তুলে ধরা হয়। তাছাড়া বেসরকারি এজেন্সিগুলোর সাথে সু-সম্পর্কের মাধ্যমে একটি সফল ব্যবস্থাপনার কারণে হজের সময় অন্যান্য যেকোনো সময়ের তুলনায় গত বছর বাংলাদেশ থেকে আগত হাজীদের মৃত্যু এবং অসুস্থ হাজির সংখ্যা সর্বনিম্নে ছিলো বলেও জানানো হয়।

ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে নিরলসভাবে সবার সাথে বিশেষ করে স্থানীয় কমিউনিটি, হজমিশন, ধর্ম মন্ত্রণালয় এবং বেসরকারি ট্রাভেল এজেন্সিদের সংগঠন হজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সাথে সুসম্পর্কের মাধ্যমে আগামী হজে বাংলাদেশের হাজীদের আরো বেশি অংশগ্রহণের সুযোগ প্রদানের লক্ষ্যে যে কাজগুলো সম্পাদন করে গেছেন।

এসময় আলোচনায় অংশ নেন বাংলাদেশ দূতাবাস, জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট, জেদ্দা বাংলাদেশ হজ মিশনের অন্যান্য কর্মকর্তারা।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত গোলাম মসীহ যেসব প্রবাসীরা করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করেছেন এবং সংক্রমিত হয়ে মৃত্যুবরণকারী প্রবাসীদের দেহকে যত দ্রুত সম্ভব দাফনের ব্যবস্থা, কর্মহীন হয়ে পড়া প্রবাসীদের খাদ্য সহায়তা, কারোনা ঝুঁকির মধ্যেও রিয়াদে বাংলাদেশ দূতাবাস, জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট এর পক্ষ থেকে সব ধরনের কন্সুলার সেবা প্রদানের কথা জানান।

বিশেষ করে প্রবাসীদের স্বাস্থ্য সেবায় সৌদি সরকার যে পদক্ষেপ নিয়েছে সেজন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদকে কৃতজ্ঞতা জানান।

সভা শেষে বাংলাদেশে করোনাভাইরাস বিস্তার রোধে সার্বিক ব্যবস্থা গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দেশ-বিদেশে করোনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট