চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করোনায় সিএন্ডএফ এজেন্টদের পাশে দাঁড়াল সম্মিলিত ঐক্যজোট

নিজস্ব প্রতিবেদক

১৮ জুন, ২০২০ | ১০:০১ অপরাহ্ণ

করোনাকালে সিএন্ডএফ এজেন্ট মালিকদের সেবা প্রদানের লক্ষ্য নিয়ে পাশে দাঁড়িয়েছে মালিকদের অন্যতম সংগঠন সম্মিলিত ঐক্যজোট। চট্টগ্রামে আজ বৃহস্পতিবার (১৮ জুন) থেকে করোনা সাপোর্ট সেল চালু করেছে সংগঠনটি।

উদ্যোক্তা সূত্রে জানা গেছে, করোনা সাপোর্ট সেলের মাধ্যমে আপাততঃ ৪ ধরণের সেবা প্রদান করা হবে। এর মধ্যে রয়েছে: সিএন্ডএফ এজেন্ট সদস্যদের করোনা পরীক্ষার জন্য বাড়ি গিয়ে নমুনা সংগ্রহে সহায়তা প্রদান, বিকেল ৩টা থেকে বিকাল ৫টা এবং রাত ৮টা থেকে ১০টা পযন্ত নির্ধারিত এ সময়ে বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে টেলিমেডিসিন চিকিৎসা সেবা নিশ্চিত করা, কোনো সদস্যের মৃত্যু হলে কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে দাফনে যাবতীয় সহায়তা ও বর্তমানে হাসপাতালগুলোতে শয্যা সংকট থাকায় ঘরে থেকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী অক্সিজেন সাপোর্ট নিশ্চিত করা হবে।

এ উদ্যোগ সম্পর্কে সম্মিলিত ঐক্যজোটের প্রধান উপদেষ্টা সায়েদুজ্জামান খাঁন বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও আমাদের অধিকাংশ সিএন্ডএফ এজেন্ট মালিকদের জীবনের ঝুঁকি নিয়ে কাস্টমস ও চট্টগ্রাম বন্দরে কাজ করতে হচ্ছে। চট্টগ্রামে সাধারণ সদস্যদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে এই সাপোর্ট সেল গঠন করা হচ্ছে। আপাততঃ সীমিত চিকিৎসা সেবা শুরু করলেও এই সেবার পরিসর পর্যায়ক্রমে আরো বাড়ানো হবে বলে জানান সম্মিলিত ঐক্যজোটের নেতা সায়েদুজ্জামান।

 

 

 

 

 

পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট