চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

৩ ‍গুণ দামে ওষুধ বিক্রি : ৪ ফার্মেসিকে জরিমানা
৩ ‍গুণ দামে ওষুধ বিক্রি : ৪ ফার্মেসিকে জরিমানা

৮ জুন, ২০২০ | ৭:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৩ ‍গুণ দামে ওষুধ বিক্রি : ৪ ফার্মেসিকে জরিমানা

নগরীর মোহাম্মদপুর এলাকার পপুলার ফার্মেসিকে ২০০ টাকার ওষুধ তিনগুণ বেশি দামে বিক্রি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করার দায়ে ২৫ হাজার টাকার জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধগুলো ধ্বংস করা হয়।

অধিদপ্তরের বিভাগীয় ও জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে আজ সোমবার (৮ জুন) এ জরিমানা করা হয়। অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল্লাহ, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা এবং জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযানে নেতৃত্ব দেন। এ সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সদস্যরাও উপস্থিত ছিলেন।

অপর এক অভিযো‌গের ভি‌ত্তি‌তে ১২০ টাকার ওষুধ ১৮০ টাকায় বিক্রি করায় বা‌য়ে‌জিদের আল মাশা‌ফি ফা‌র্মেসি‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই এলাকার ২২০ টাকার স্যাভলন ৫০০ টাকায় বিক্রি করায় বিস‌মিল্লাহ্ ফা‌র্মেসি‌কে ১০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, চকবাজার এলাকার কর্ণফুলী ফার্মেসিকে বে‌শি দা‌মে বিক্রির উদ্দেশ্যে প্যারা‌সিটামল, হে‌ক্সিসল সংরক্ষণ ও উৎপাদন মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানাসহ মেয়াদবিহীন ওষুধ ধ্বংস করা হয়। এছাড়া অক্সিজেন মোড় বাজা‌রে নিত্যপণ্যের মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় হাজি ‌সিরাজ স্টোরকে ৫ হাজার ও জাহাঙ্গীর স্টোর‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। পাঁচলাইশ থানা মো‌ড়ের জহির ফল বিতানকে নকল চে‌রি বিক্রি করায় ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এ সময় নকল চেরি ধ্বংস করা হয়।

অভিযানকালে ভোক্তাসাধারণ‌কে নিরাপদ দূরত্ব বজায়‌ রে‌খে কেনাকাটা এবং মাস্ক-গ্লভস পরতে অনু‌রোধ করা হয়। পাশাপা‌শি য‌দি বেশি মূ‌ল্যে কোনো বি‌ক্রেতা পণ্য বা ওষুধ বিক্রি ক‌রে অথবা বিক্রির প্রস্তাব ক‌রে তাহলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের হটলাইন নম্বরে ১৬১২১ এ অভি‌যোগ জানা‌তে অনু‌রোধও করা হয়।

 

 

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 174 People

সম্পর্কিত পোস্ট