চট্টগ্রাম শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

সর্বশেষ:

লাভ করতে চেয়েছিলেন ১৫ হাজার, জরিমানা গুনলেন ১ লাখ টাকা

৮ জুন, ২০২০ | ৭:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

লাভ করতে চেয়েছিলেন ১৫ হাজার, জরিমানা গুনলেন ১ লাখ টাকা

প্রবাদ আছে- অতি লোভে তাঁতি নষ্ট। সেই প্রবাদেরই প্রতিফলন ঘটল চট্টগ্রামের এক ব্যবসায়ীর ক্ষেত্রে। বাজারে অক্সিজেন সিলিন্ডার বিক্রি হত ৫ থেকে ৬ হাজার টাকায়। আর নগরীর সদরঘাটের মেসার্স ব্রাদার্স প্রকৌশলী ওয়ার্ক নামের প্রতিষ্ঠান সেই সিলিন্ডার বিক্রি করছেন ২৫ থেকে ২৬ হাজার টাকায়। অর্থাৎ প্রায় চার গুণ দামে তিনি সিলিন্ডার বিক্রি করছিলেন। কিন্তু ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ফেঁসে যান প্রতিষ্ঠানটির মালিক দীলিপ।

আজ সোমবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.উমর ফারুক অভিযান চালিয়ে দীলিপ নামের এক ব্যবসায়ীকে অতিরিক্ত দামে সিলিন্ডার বিক্রির দায়ে এক লাখ টাকা জরিমানা করেছেন। এসময় প্রতিষ্ঠানটির মালিক কোন ধরনের ক্রয়ের রশিদ ও ব্যবসায়িক কাগজপত্র দেখাতে পারেননি। নিজের মর্জিমাফিক দামে বিক্রি করছেন অক্সিজেন সিলিন্ডারসহ আনুষাঙ্গিক যন্ত্রপাতি। করোনার সংকটে সিলিন্ডার প্রতি লাভ করছিলেন প্রায় ১৫ হাজার  টাকা এবং অক্সিজেন মিটারপ্রতি ৩ হাজার টাকা।

এদিকে, নগরীর আন্দরকিল্লা, সদরঘাট ও প্রর্বতক মোড়ে অভিযান পরিচালনার সময় ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, বর্তমান করোনা সংকটে কিছু অসাধু ব্যবসায়ী মানুষের জীবন নিয়ে খেলা শুরু করেছে। তারা মানুষের অসহায়তার সুযোগ নিয়ে অতি প্রয়োজনীয় অক্সিজেন সিলিন্ডারসহ চিকিৎসা সামগ্রীর কৃত্রিম সংকট সৃষ্টি ও দাম বৃদ্ধি করে ক্রেতাদের কাছ থেকে বিপুল মুনাফা হাতিয়ে নিচ্ছে। তাদের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান চলমান থাকবে।

অভিযান পরিচালনার সময় আন্দরকিল্লার তাজ সার্জিকেল ও নিপা সার্জিকেলে কোন অক্সিজেন সিলিন্ডার পাওয়া যায়নি। এ সময় আন্দরকিল্লার এবি সার্জিক্যাল ও প্রবর্তক মোড়ের কে কোবরা সার্জিক্যাল দোকান বন্ধ পাওয়া যায়।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 415 People

সম্পর্কিত পোস্ট