চট্টগ্রাম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

কাপ্তাইয়ে জেএসএস’র কালেক্টরকে গুলি করে হত্যা

৮ জুন, ২০২০ | ৪:৩১ অপরাহ্ণ

 রাঙ্গুনিয়া  সংবাদদাতা

কাপ্তাইয়ে জেএসএস’র কালেক্টরকে গুলি করে হত্যা

রাঙামাটির কাপ্তাই উপজেলাধীন পাগলী পাড়া এলাকায় পদ্ম কুমার চাকমা প্রিমেক্স (৪০) নামের সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস’র এক কালেক্টরকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা।

আজ সোমবার (৮ জুন) সকালে কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউনিয়নের পাগলী পাড়া এলাকায় বড়ইছড়ি-ঘাগড়া সড়কের উপর থেকে নিহতের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত প্রিমেক্স চাকমা রাঙ্গামাটি সদর উপজেলার ভেদভেদী উদনন্দী আদাম এর মৃত সুরেশ চন্দ্র চাকমার ছেলে বলে পুলিশ জানায়।

সড়কে একটি লাশ পড়ে রয়েছে এমন খবর পেয়ে কাপ্তাই থানা পুলিশের একটি টিম গিয়ে উদ্ধার করেন বলে জানান কাপ্তাই থানার ওসি মো. নাছির উদ্দিন।

তিনি বলেন, সকাল ৯ টায় পাগলি পাড়ার চা ও মুদি দোকানদার নতুন চন্দ্র তঙচঙ্গ্যার দোকানে বসে ছিল প্রিমেক্স। কিছুক্ষণ পর সেখানে তিনজন অস্ত্রধারী সন্ত্রাসীরা এসে প্রথমে তাকে দোকানের বারান্দায় গুলি করে। গুলিবিদ্ধ হয়ে সে দোকানের ভিতরে ঢুকে আত্মরক্ষার চেষ্টা করলে অস্ত্রধারীরা দোকানের পেছনের দরজা লাথি দিয়ে ভেঙ্গে ঢুকে আবারও গুলি করলে ঘটনাস্থলে তাঁর মৃত্যু হয়।

স্থানীয় দোকানদার নতুন চন্দ্র তঞ্চঙ্গ্যা জানান, নিহত লোকটি মাঝে মাঝে তার দোকানে এসে বসতো। আজ সোমবার সকাল ৯ টায় দোকানের বাইরে বারান্দায় বসে কলা খাচ্ছিলেন। সেই সময় তিন অস্ত্রধারী এসে তাকে গুলি করে মৃত্যু নিশ্চিত হয়ে পাহাড়ের দিকে চলে যায়। স্থানীয়রা তখন লাশটি দোকান থেকে রাস্তায় নিয়ে রাখেন।

প্রকাশ্য দিবালোকে একজনকে এভাবে হত্যার পর কাপ্তাইয়ের ওয়াগ্গা এলাকায় স্হানীয় জনসাধারণের মাঝে আতংক বিরাজ করছে বলে জানান দোকানদার নতুন চন্দ্র তঞ্চঙ্গ্যা।

স্থানীয় অজিত তঞ্চঙ্গ্যা জানান, পদ্ম কুমার চাকমা প্রিমেক্স পাগলী পাড়া এলাকায় মাঝে মধ্যে আসেন। তিনি সন্তু লারমার নেতৃত্বাধীন আঞ্চলিক দল জেএসএস এর কালেক্টর হিসেবে এলাকায় পরিচিত।

এদিকে জেএসএস’র একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, তাদের দলের কালেক্টর প্রিমেক্স চাকমাকে হত্যা করেছে প্রতিপক্ষ জেএসএস সংস্কারপন্থীরা। তবে সংস্কারপন্থী জেএসএস’র কয়েকজন নেতার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তারা ফোন রিসিভ করেনি।

নিহতের স্ত্রী রুপা চাকমা জানান, তার স্বামী আঞ্চলিক দল জেএসএস এর স্বক্রিয় কর্মী ছিল। তার প্রতিপক্ষরা তাকে হত্যা করতে পারে বলে তিনি ধারণা করছেন।

ওসি নাছির উদ্দিন জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানান তিনি।

পূর্বকোণ/জিগার- এএ

শেয়ার করুন
The Post Viewed By: 168 People

সম্পর্কিত পোস্ট