চট্টগ্রাম শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

সীতাকুণ্ডে করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন দেবে সাংসদ দিদারের প্রতিষ্ঠান

৮ জুন, ২০২০ | ১২:১৭ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

সীতাকুণ্ডে করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন দেবে সাংসদ দিদারের প্রতিষ্ঠান

সীতাকুণ্ডে করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনে বিনামূল্যে অক্সিজেন রিফিল করে দেবে স্থানীয় এমপি আলহাজ্ব দিদারুল আলমের পারিবারিক প্রতিষ্ঠান গোল্ডেন অক্সিজেন লিমিটেড। এ ক্ষেত্রে রোগীদেরকে অক্সিজেন নেবার জন্য খালি বোতল নিয়ে আসতে হবে। এমপি দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, বর্তমানে কেউ করোনা আক্রান্ত হলেই বেশিরভাগ ক্ষেত্রে তাদের শ্বাস-প্রশ্বাস ব্যাহত হচ্ছে। এ ক্ষেত্রে তাদেরকে অক্সিজেন সাপোর্ট দেওয়া জরুরী হয়ে যাচ্ছে। আর করোনা ছড়িয়ে পড়ার সাথে সাথে তাই চট্টগ্রামসহ সারা দেশেই অক্সিজেনের চাহিদা ব্যাপকভাবে বেড়ে গেছে। এ সুযোগে এক শ্রেণির ব্যবসায়ী অক্সিজেনের দাম ইচ্ছেমত কয়েকগুন বাড়িয়ে আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে। কিন্তু ঠিক এমনি সময়ে রোগিদের বাঁচানোর কথা চিন্তা করে ব্যতিক্রম উদ্দ্যোগ নিয়েছে সীতাকুণ্ডে এমপি আলহাজ্ব দিদারুল আলমের পারিবারিক প্রতিষ্ঠান গোল্ডেন অক্সিজেন লিমিটেড।

 

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের এমপি দিদারুল আলম বলেন, করোনা আক্রান্ত রোগিরা অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে। এটি খুবই দুঃখজনক। এ কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে করোনা রোগিদের সহায়তার উদ্দেশ্যে আমাদের কারখানা থেকে বিনামূল্যে অক্সিজেন রিফিল করে দেব। তবে সেক্ষেত্রে রোগিদেরকে খালি বোতলের ব্যবস্থা করতে হবে। কারণ, বর্তমানে আমাদের প্রতিষ্ঠানে অক্সিজেনের বোতলের সংকট আছে। তিনি বলেন, কারো প্রয়োজনে যতগুলো বোতল লাগে তত পরিমান অক্সিজেন আমরা দেব। তাই রোগিদের আশ্বস্ত করে তিনি বলেন, আমরা চাই সীতাকুণ্ড বা চট্টগ্রামের কোন রোগীই যেন অক্সিজেনের অভাবে মারা না যান। আমাদের অক্সিজেন কারো প্রান বাঁচালেই আমাদের উদ্যোগ সার্থক হবে।

পূর্বকোণ/আরআর-সৌমিত্র

শেয়ার করুন
The Post Viewed By: 265 People

সম্পর্কিত পোস্ট