চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

হাজারী গলির ২৯ ফার্মেসি মালিককে প্রায় ১১ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

৭ জুন, ২০২০ | ৭:২৪ অপরাহ্ণ

মজুদের মাধ্যমে ওষুধের কৃত্রিম সংকটসহ নানা অনিয়মের দায়ে চট্টগ্রাম নগরীর হাজারি গলির ২৯ ফার্মেসি মালিককে প্রায় ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে । আজ রবিবার (৭ জুন) জেলা প্রশাসনের চার জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ওষুধের এই পাইকারি মার্কেটে সাঁড়াশি অভিযান চালিয়ৈ এই অর্থদণ্ড দেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার, মো. ওমর ফারুক, গালিব চৌধুরী ও এস এম আলমগীর নেতৃত্বে এই অভিযানে অতিরিক্ত মুল্য ঔষধ বিক্রি,নকল স্যনিটাইজার,পিপিই, মাস্ক, বিক্রি ও মজুদ, অনিবন্ধনকৃত ওষুধ , মেয়াদোত্তীর্ণ ঔষধ, লাইসেন্সবিহীন ব্যবসা, ফিজিশিয়ান স্যাম্পল, ক্রয় ও বিক্রয় রশিদ সংরক্ষন না করা, অবৈধ আমদানিকৃত আইটেমসহ ভিন্ন ভিন্ন অপরাধ ২৯ জন ফার্মেসি মালিককে ১০ লাখ ৯৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক জানান, জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের নির্দেশে হাজারী গলিতে অভিযান চালানো হয়। এ সময় কৃত্রিম সংকট সৃষ্টি করে ওষুধের মজুদ ও বেশি মূল্যে ওষুধ বিক্রি করায় ফার্মেসি মালিকদের বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়েছে। এসব ফার্মেসি থেকে বিপুল পরিমাণে ভেজাল ওষুধ জব্দ করা হয়েছে। ওষুধের বাজার নিয়ন্ত্রণে অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

হাজারী গলির ৪ টি মার্কেট আজম প্লাজা, রশিদ প্লাজা, অর্কিড প্লাজা ও জহুর শপিং সেন্টারে এই অভিযান চালানো হয়। এসময় মাসুম সার্জিক্যাল মার্টকে এক লাখ ৫০ হাজার, মর্ডান সার্জিক্যাল মার্টকে ৫০ হাজার, আশা সার্জিক্যালকে ৫০ হাজার, বাঁচা বাবা মেডিকেল হলকে ৫০ হাজার, আল-আমিন সার্জিক্যালকে ৫০ হাজার, বিসমিল্লাহ মেডিকেল হলকে ২০ হাজার, শিমা সার্জিক্যালকে ১ লাখ, নিহার সার্জিক্যাল ৫০ হাজার, মা ফাতেমা (রা) মেডিকেল হল ৫০ হাজার, ফ্রেন্ড ফার্মেসীকে ৩০ হাজার, হজরত তুফান আলী শাহ মেডিকো ১০ হাজার , জাবেদ মেডিকোকে ৫০ হাজার, আন্তরা ফার্মেসীকে ২০ হাজার, চট্টলা ফার্মেসীকে ২০ হাজার, আনিকা ড্রাগ ও সার্জিকাল কে ৩০ হাজার, মেমোরি ড্রাগ সেন্টারকে ৫০ হাজার, সুজয় ফার্মাসিকে ৪০ হাজার, এনআর মেডিকোকে ৫০ হাজার, নিউ চট্টলা মেডিকোকে ৫০ হাজার, মেসার্স চক্রশালা ফার্মাসিকে ৫ হাজার, যমুনা মেডিসিন শপকে ৩০ হাজার, ভাই ভাই ট্রেডার্সকে ১৮ হাজার, মক্কা ড্রাগ হাউসকে ৪০ হাজার, এসবি মেডিকো- ৩০ হাজার , রূপায়ন ড্রাগ হাউসকে ১০ হাজার, সাইকোট ড্রাগকে ৫শত, আরএস ড্রাগসকে ৫ হাজার, মজুমদার ফার্মেসীকে ১০ হাজার, সততা মেডিসিন সাপ্লাইকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্বকোণ/ আরআর-রাজু

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট