চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ জুলাই, ২০২০

উখিয়ার ৮ এলাকায় সোমবার থেকে ১৪ দিনের লকডাউন
উখিয়ার ৮ এলাকায় সোমবার থেকে ১৪ দিনের লকডাউন

৭ জুন, ২০২০ | ১২:১৬ পূর্বাহ্ণ

উখিয়া সংবাদদাতা

উখিয়ার ৮ এলাকায় সোমবার থেকে ১৪ দিনের লকডাউন

কক্সবাজার উখিয়ার রাজাপালং ইউনিয়নের ২, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ড ও পালংখালী ইউনিয়নের ১, ৪, ৭ ও ৯ নম্বর ওয়ার্ডকে ‘রেড জোন’ হিসাবে ঘোষণা করা হচ্ছে। এসব এলাকায় আগামী সোমবার (৮ জুন) রাত ১২ টা থেকে পরবর্তী ১৪ দিনের জন্য কঠোরভাবে লকডাউন কার্যকর করা হবে। কক্সবাজার জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির পরামর্শ ও নির্দেশনা অনুযায়ী এসব এলাকায় লকডাউন কার্যকর করা হবে। উখিয়ার ইউএনও ও উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি মো. নিকারুজ্জামান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, আজ শনিবার (৬ জুন) উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির অনুষ্ঠিত সভায় ম্যাপিং করে এ সিদ্ধান্ত নেয়া হয়। ম্যাপিং করতে গিয়ে পালংখালী ইউনিয়নে রোহিঙ্গা করোনা আক্রান্ত শরণার্থীরাও এসে যায়। তাই পালংখালী ইউনিয়নে ম্যাপিং একটু সংশোধন করা হচ্ছে। সংশোধনের পরই পালংখালী ইউনিয়নের রেড জোন হিসাবে ওয়ার্ডগুলো পুনঃনির্ধারণ করা হবে।

উখিয়া উপজেলার রাজাপালং ও পালংখালী ইউনিয়নের উল্লেখিত অংশ আশঙ্কাজনক হারে করোনা সংক্রামণ হওয়ায় এসব এলাকা ও পরিবারগুলো করোনার অতিমাত্রায় ঝুঁকিতে রয়েছে। তাই এসব এলাকা ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। আগামী সোমবার রাত ১২ টা হতে ২২ জুন পর্যন্ত অর্থাৎ আগামী দুই সপ্তাহের জন্য কক্সবাজারের জেলা প্রশাসকের নির্দেশনায় কঠোর লকডাউন ঘোষণা করা হচ্ছে। এ ১৪ দিনের কঠোরতায় করোনার প্রাদুর্ভাব না কমলে প্রয়োজনানুসারে লকডাউনের সময় আরও বাড়তে পারে বলেও জানান ইউএনও মো. নিকারুজ্জামান।

তিনি বলেন, ‘রেড জোন’ হিসাবে চিহ্নিত এলাকাগুলো সম্পূর্ণ অবরুদ্ধ থাকবে। প্রয়োজনে লকডাউনকৃত এলাকার নিম্ন আয়ের মানুষকে সরকারিভাবে খাদ্য ও চিকিৎসা সহায়তা দেয়া হবে। করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে প্রশাসনের প্রচেষ্টার কোন কমতি নেই। দরকার হলে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে। জরুরি কাজের সাথে জড়িতরা ‘রেড জোন’ এ অনুমতি সাপেক্ষে অতি সীমিত আকারে চলাচল করতে পারবেন।

 

 

পূর্বকোণ/কায়সার-আরপি

The Post Viewed By: 117 People

সম্পর্কিত পোস্ট