চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

‘স্বাস্থ্যসেবা নিশ্চিত না হলে চট্টগ্রাম অচলের ঘোষণা’

৬ জুন, ২০২০ | ৫:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘স্বাস্থ্যসেবা নিশ্চিত না হলে চট্টগ্রাম অচলের ঘোষণা’

চট্টগ্রামে স্বাস্থ্য সেবার অরাজগতার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ পরিবেশ ফোরাম । মানববন্ধনে বক্তারা আগামী এক সপ্তাহের মধ্যে চট্টগ্রামে ১০০ আইসিইউসহ করোনা আক্রান্তদের স্বাস্থ্যসেবা নিশ্চিত না হলে চট্টগ্রাম অচলের ঘোষণা দিয়েছে। আজ শনিবার (০৬ মার্চ)  দুপুর ১২ টায় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এই ঘোষণা দেয়া হয়।

মানববন্ধন সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেছেন, পেশাজীবির নামে যারা মানুষের স্বাস্থ্য নিয়ে মাস্তানি করেন তাদেরকে কি করে স্বাস্থ্য সেবা সমন্বয় কমিটিতে স্থান দেয়া হয়। যারা মানুষের স্বাস্থ্যসেবা নিয়ে নয়ছয় করবে তাদের অচিরেই গ্রেপ্তার করার দাবী জানান তিনি।

বাংলাদেশ পরিবেশ ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক আলীউর রহমাম বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে চট্টগ্রামে ১০০ আইসিইউ বেড সহ সরকারি বেসরকারি সকল হাসপাতালে করোনা চিকিৎসাসেবা নিশ্চিত করা হলে সর্বস্তরের জনগণকে নিয়ে চট্টগ্রাম অচল করে দেয়া হবে। তিনি বলেন দেশের মোট জাতীয় আয়ের ৩৩ শতাংশ প্রদাবকারী চট্টগ্রামের মানুষ একটু অক্সিজেনের অভাবে ধুঁকে ধুঁকে মরবে সেটা কিছুতেই মেনে নেয়া যায় না।

সংগঠনের সভাপতি অধ্যাপক ড. ইদ্রিচ আলী বলেন, চট্টগ্রামের মানুষ জাতীয় সকল সংকটে সবার আগে নিজেদের উৎসর্গ করেছে। দেশের অন্যতম ধনী এলাকা হিসাবে চিহ্নিত চট্টগ্রামে স্বাস্থ্যসেবার এই দৈন্যতা কিছুতেই মেনে নেয়া যায়না।

সার্ক মানবাধিকার সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট মো. আফছারুল হক বলেন, ত্রিশ টাকার ঔষধ তিনশত টাকায় বিক্রি হচ্ছে। অক্সিজেন এখন সোনার হরিন।  অভিযান করে এইসব অরাজকতা বন্ধ করার দাবি জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন সাংবাদিক ও আবৃত্তিকর্মী মো. তাজুল ইসলাম, এডভোকেট মো. জাফর হায়দার, কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যান সমিতির সভাপতি এসএম পেয়ার আলী, নির্বাহী সদস্য মোহাম্মদ মিজান, সদস্য আলী নূর, রোটারিয়ান মোহাম্মদ সালাউদ্দিন, ছাত্রনেতা মো. সাজ্জাদ হোসাইন,  নারীনেত্রী আরিকা মাইশা প্রমুখ।

পূর্বকোণ/ আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 412 People

সম্পর্কিত পোস্ট