চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

মানিকছড়িতে ইউপিডিএফ সংগঠক অপু অস্ত্রসহ গ্রেপ্তার

মানিকছড়ি সংবাদদাতা

৬ জুন, ২০২০ | ৩:২৮ অপরাহ্ণ

রামগড়-মানিকছড়ি উপজেলার ইউপিডিএফ’র রামগড় ইউনিটের সংগঠক একাধিক মামলার আসামী কাপসিরাই ত্রিপুরা (অপু) ওরফে ছবিরকে (৪২) অস্ত্র ও বিভিন্ন সরঞ্জামাদিসহ আটক করেছে যৌথবাহিনী।

গ্রেপ্তার  কাপসিরাই ত্রিপুরা খাগড়াছড়ির রাজেন্দ্র কার্বারী পাড়ার খিরেন্দ্র ত্রিপুরার ছেলে।

বৃহস্পতিবার (৪ জুন) বিকালে রামগড় উপজেলার নাভাঙ্গা নামক এলাকায় ইউপিডিএফ সন্ত্রাসীরা চাঁদাবাজির উদ্দেশ্যে একত্রিত হয়েছে মর্মে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বাটনাতলী ক্যাম্পের সাব জোন কমান্ডার ক্যাপ্টেন মো. ওয়ালি উল্লাহ ও তার টহল দল। অভিযানে গিয়ে নির্জন জঙ্গলে ইউপিডিএফের রামগড় ইউনিটের সংগঠক কাপসিরাই ত্রিপুরা (অপু) ওরফে ছবিরকে গ্রেপ্তার করেন।

এ সময় তার আস্তানা থেকে চাঁদা আদায়ের দুইশত ১৬টি রশিদ বই, নগদ ৩৯ হাজার  ৭‘শ ৫১ টাকা, ছয়টি মোবাইল ফোন, ব্যাগ ও ব্যবহারের কাপড়, সংগঠনের বিভিন্ন লেখা সম্বলিত ব্যানার, ৪৫০টি লিফলেট, সংগঠনের মাসিক ও বাৎসরিক হিসাব বই, দলীয় পতাকাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করে সেনাবাহিনী।

তথ্য আদায়ের উদ্দেশ্যে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যমতে ৫ জুন বিকালে মানিকছড়ি উপজেলার জামতলা এলাকায় সন্ত্রাসীর অপর আস্তায় অভিযান পরিচালনা করেন যৌথবাহিনী। সেখান থেকে ১টি এলজি (অস্ত্র), ১টি ম্যাগজিন, ৩ রাউন্ড গুলি, দুই শতাধিক চাঁদা আদায়ের রশিদ বই ও দলীয় পতাকাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করেছে যৌথবাহিনী।

উদ্ধারকৃত অস্ত্র, গুলি ম্যাগজিন ও সকল সরঞ্জামাদিসহ সন্ধ্যার পর ইউপিডিএফের সন্ত্রাসী কাপসিরাই ত্রিপুরাকে (অপু) মানিকছড়ি থানায় হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘ ১ যুগের বেশি সময় ধরে মানিকছড়ি ও  রামগড় উপজেলার বাটনাতলী ও পাতাছড়া ইউনিয়নের প্রায় ১৫/২০ গ্রামে ত্রাসের রাজত্ব করছিল ইউপিডিএফের রামগড় ইউনিটের সংগঠক কাপসিরাই ত্রিপুরা (অপু)। সম্প্রতিকালে দুই উপজেলার উল্লেখিত ইউনিয়নে বসবাসরত জনগোষ্টির ওপর ব্যাপক চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ড অব্যাহত রাখায় জনপদে টহল জোরদারের পাশাপাশি নিরাপত্তা বাড়াতে তৎপর হয়ে উঠে যোথবাহিনী।

অফিসার ইনচার্জ আমির হোসেন বিষয়টি স্বীকার বলেন, আটক ইউপিডিএফ সংগঠক কাপসিরাই ত্রিপুরা (অপু) একাধিক মামলা আসামীও বটে। সে দীর্ঘ ১ যুগের বেশিসময় ধরে মানিকছড়ি ও রামগড় উপজেলা বিশাল জনপদে ত্রাস সৃষ্টি করে আসছিল। আজ যৌথবাহিনীর অভিযানে অস্ত্র বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার শেষে তার বিরুদ্ধে অস্ত্র,সন্ত্রাস দমন ও চাঁদাবাজি আইনে মামলা দায়ের করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট