চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে মানবিক হওয়ার আহবান সাবেক ছাত্রনেতাদের

৪ জুন, ২০২০ | ১০:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে মানবিক হওয়ার আহবান সাবেক ছাত্রনেতাদের

নগরীর বেসরকারি হাসপাতাল/ক্লিনিকে করোনা সন্দেহে সাধারণ রোগীদের চিকিৎসা সেবায় নয়-ছয় হওয়ার ঘটনায় আজ ৪ জুন বৃহস্পতিবার, ছাত্রলীগের মহানগর স্টিয়ারিং কমিটির পক্ষ থেকে এক বিবৃতি প্রকাশ করা হয়।
বিবৃতিতে বলা হয়, গণমাধ্যমে প্রকাশিত তথ্যের ভিত্তিতে চট্টগ্রামের চিকিৎসা ব্যবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করা হয়। পাশাপাশি সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সরঞ্জাম বাড়ানো, চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তা সরঞ্জাম দেয়ার অনুরোধও করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি। এবং সেই সাথে করোনা চিকিৎসায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশিত চট্টগ্রামের বেসরকারি হাসপাতালগুলো অবিলম্বে চালু করার জোর দাবি জানানো হয়।
পাশাপাশি বিবৃবিতে আরও বলা হয়, সকল হাসপাতাল/ক্লিনিক পরিচালকদের মানবিক আচরণ করার অনুরোধ জানানো হয়। সেইসাথে করোনার সম্মুখ যোদ্ধা ডাক্তার, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সংবাদকর্মীদের প্রতি সম্মান প্রদর্শন করে আর করোনায় মারা যাওয়া ডাক্তার, পুলিশ সদস্য, সাংবাদিকদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানানো হয়।
উল্লেখ্য ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তৎকালীন ১২ জন ছাত্র নেতার সমন্বয়ে গঠিত এই কমিটির সদস্যরা চট্টগ্রামের করোনা সন্দেহে  চিকিৎসা সেবা না পেয়ে রোগীর  মৃত্যু নিয়ে উদ্বেগ প্রকাশ করেন কমিটির সদস্য নাজমুল হক ডিউক, এম আর আজিম, শওকত হোসেন, সুরঞ্জিত বড়ুয়া লাভু, মোহাম্মদ সালাউদ্দিন, হাসান মুরাদ বিল্পব, দেবাশীষ পাল দেবু, হেলাল আকবর চৌধুরী বাবর, অহিদ সিরাজ চৌধুরী স্বপন,  দিদারুল আলম।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 307 People

সম্পর্কিত পোস্ট