চট্টগ্রাম শনিবার, ১১ জুলাই, ২০২০

সর্বশেষ:

আজ থেকে করা যাবে চেক প্রতারণার মামলা

৪ জুন, ২০২০ | ৭:০০ অপরাহ্ণ

পূর্বকোণ অনলাইন

আজ থেকে করা যাবে চেক প্রতারণার মামলা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ‘ফাইলিং বক্স’ বসিয়ে চেক প্রতারণার মামলা গ্রহণ করার উদ্যোগ নিয়েছে চট্টগ্রামের বিচার বিভাগ। আজ বৃহস্পতিবার থেকে প্রতিদিন বেলা ১২টা পর্যন্ত চট্টগ্রামে শুধুমাত্র হস্তান্তরযোগ্য দলিল আইনের ১৩৮ ধারার মামলা ফাইলিং হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ.এইচ.এম. জিয়াউদ্দিন।-বাসস

তিনি জানান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের নিচে আইনজীবীদের সুবিধার্থে একটি ফাইলিং বক্স বসানো হবে। মামলা ফাইলিং জমা দেওয়ার সাথে সাথে রিসিভিং বা সত্যায়িত কপি নিজ উদ্যোগে করে নিতে হবে।

এছাড়া চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেটের প্রতিটি আমলী আদালতের সামনে একটি ফাইলিং বক্স বসানো হবে সাথে একটি রেজিস্ট্রার বই থাকবে। বক্সে ফাইলিং জমা দেওয়ার পর রেজিস্ট্রারে নিজ উদ্যোগে লিপিবদ্ধ করতে হবে আইনজীবীদের।

দেওয়ানী আদালতে নতুন মামলার ই-ফাইলিং চলমান আছে বলেও জানান চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ.এইচ.এম. জিয়াউদ্দিন। তিনি আরও জানান, জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা জজ আদালতে যে সকল মামলার জামিন না-মঞ্জুর হবে, সেগুলো হাইকোর্টে পাঠানোর ক্ষেত্রে কোন নকল কপি লাগবে না। পিটিশনে মামলা নম্বর, না-মঞ্জুর তারিখ এবং সংশ্লিষ্ট ভার্চুয়াল কোর্টের নাম্বার উল্লেখ করলে হবে।

The Post Viewed By: 236 People

সম্পর্কিত পোস্ট