চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সাতকানিয়ায় করোনা উপসর্গ নিয়ে আইনজীবীর মৃত্যু
সাতকানিয়ায় করোনা উপসর্গ নিয়ে আইনজীবীর মৃত্যু

সাতকানিয়ায় করোনা উপসর্গ নিয়ে আইনজীবীর মৃত্যু

সাতকানিয়া প্রতিনিধি

৩ জুন, ২০২০ | ৫:৪২ অপরাহ্ণ

 সাতকানিয়ায় জ্বর আর প্রচন্ড শ্বাস কষ্ট নিয়ে এক আইনজীবী মারা গেছেন। মৃত্যুবরণকারী আইনজীবীর নাম মাহবুবুল হক (৬২)। তিনি উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড গারাংগিয়া মুন্সি মাঝির পাড়া এলাকার মৃত মাওলানা এজহারুল হকের ছেলে।

তিনি সাতকানিয়া আদালতে সিনিয়র আইনজীবী হিসেবে দীর্ঘ কর্মজীবন অতিবাহিত করেন। সাতকানিয়া আদালতে আইনজীবী হিসেবে কাজ করার সুবাদে তিনি মারা যাওয়ার পূর্ব পর্যন্ত পৌর সদরের সতি পাড়া এলাকায় ভাড়া বাসায় পরিবার পরিজন নিয়ে অবস্থান করতেন। আইনজীবী মাহবুবুল হক ২ মেয়ে ও ১ ছেলের জনক।  

সাতকানিয়া আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এডভোকেট মেজবাহ উদ্দিন আহমদ চৌধুরী কচির জানান, গতকাল মঙ্গলবার (২ জুন) সতি পাড়া ভাড়া বাসায়  মাহবুবুল  হকের শরীরে জ্বরসহ শ্বাস কষ্ট শুরু হলে তাকে চট্টগ্রাম মহানগরের পার্ক ভিউ বেসরকারী হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসক তার বুকের এক্স-রে করেন। এক্স-রে রিপোর্ট ভাল না হওয়ায় পার্ক ভিউ’র চিকিৎসকরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার সময় মাহবুবুল হক মৃত্যু বরণ করেন। 

বিষয়টি নিশ্চিত করেন সাতকানিয়া আদালতে কর্মরত আইনজীবী হাফিজুর রহমান মানিক ও সোনাকানিয়া ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুর রহিম।

তারা বলেন, এডভোকেট মাহবুবুল হক করোনা উপসর্গ নিয়ে মারা গেলেও তার নমুনা পরীক্ষার রিপোর্ট এখনো পাওয়া যায়নি। রিপোর্ট পাওয়ার পর নিশ্চিত করে বলা যাবে তিনি করোনা বা কোভিড-১৯ আক্রান্ত ছিলেন কিনা।     

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানী বলেন, গত ৩১ মে এড. মাহবুবুল হক জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসেন। ওইদিনই তার নমুনা সংগ্রহ করা হয়।  গতকাল  মঙ্গলবার (২ জুন) তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নগরের একটি হাসপাতালে নেয়া হলে সেখানে তিনি মারা যান।

তিনি আরও বলেন, গতকাল মঙ্গলবার রাতেই স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় আনুষ্ঠিকতার মাধ্যমে এডভোকেট মাহবুবুল হককে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। 

পূর্বকোণ/ সুকান্ত বিকাশ- এএ 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট