চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

সর্বশেষ:

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও ২০৬ জন করোনা শনাক্ত

৩ জুন, ২০২০ | ১২:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও ২০৬ জন করোনা শনাক্ত

চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের মধ্যে এককভাবে পুলিশ ও তাদের পরিবারের সদস্যেদের সংখ্যা বেশি। কিন্তু নতুন করে এ সংখ্যা ছাড়িয়ে যেতে শুরু করেছে চট্টগ্রাম বন্দর ও কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীসহ তাদের পরিবারের সদস্যরা। গত কয়েকদিন থেকে এ দুটি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ তাদের পরিবারের সদস্যদের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। তার ব্যতিক্রম হয়নি আজ মঙ্গলবারও।

একদিনেই বন্দর হাসপাতালে চিকিৎসাধীন ও বন্দর কলোনিতে বসবাস করা ১১ সদস্যের শরীরের পাওয়া গেছে করোনার সংক্রমণ। তবে পিছিয়ে নেই পুলিশ ও তাদের পরিবারও। এদিন নগর পুলিশ ও তাদের পরিবারের সদস্যসহ ১৯ জনের শরীরের মিলেছে এ ভাইরাসের অস্তিত্ব। যাদের মধ্যে তিন বছরের এক শিশুসহ দুইজন রয়েছেন। আক্রান্তের তালিকায় যোগ হয়েছেন সামরিক বাহিনীর সদস্যরাও। মঙ্গলবার (২ জুন) সামরিক হাসপাতালে নমুনা দেয়া ১৫ জনের ফলাফল পজেটিভ এসেছে। বরাবরের মতো আক্রান্তের তালিকা থেকে বাদ পড়েনি চিকিৎসক কিংবা স্বাস্থ্যকর্মীও। আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসকসহ ৫ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

শুধু এসব ব্যক্তিরাই নয়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে সর্বমোট ২০৬ জনের শরীরের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। যা নিয়ে এ পর্যন্ত চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৯৭ জনে। মঙ্গলবার (২ জুন) রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের তিন ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে সর্বমোট ৬২১টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ২০৬ জনের ফলাফল পজেটিভ আসে। যাদের মধ্যে ১১৯ জনেই চট্টগ্রাম মহানগরের। বাকি ৮৭ জন বিভিন্ন উপজেলা বাসিন্দা।

তথ্যমতে, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে মঙ্গলবার সর্বমোট ২৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে ৮৭ জনের ফলাফল পজেটিভ আসে। যাদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৪ জন রয়েছেন। এছাড়া চার উপজেলার ১৩ জন রয়েছেন। তাদের মধ্যে শুধুমাত্র হাটহাজারী উপজেলার ৯ জন রয়েছেন। রয়েছেন রাউজানের ২জন, পটিয়ার ১ জন এবং বাঁশখালী উপজেলার ১ জন।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৫৯ জনের ফলাফল পজেটিভ আসে। যাদের মধ্যে নগরীর ৯ জন এবং বিভিন্ন উপজেলার ৫০ জন রয়েছেন।

আর ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ২৫২ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জনের ফলাফল পজেটিভ আসে। যাদের মধ্যে ৩৬ জনেই নগরীর। বাকি ২৩ জন বিভিন্ন উপজেলার। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে সাতকানিয়া-লোহাগাড়ার ৭ জনের নমুনা পরীক্ষায় ১ জনের ফলাফল পজেটিভ আসে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মোট আক্রান্তদের মধ্যে আরও ১৫ সদস্য সুস্থ হয়েছেন উল্লেখ করে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, এখন পর্যন্ত চট্টগ্রামে মোট আক্রান্তের ২৪২ জন রোগী সুস্থ হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৮০ জনের।

 

 

 

পূর্বকোণ/আইএইচ-আরপি

The Post Viewed By: 213 People

সম্পর্কিত পোস্ট