চট্টগ্রাম বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০

স্বাস্থ্যবিধি অমান্য-মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি : ১০ জনকে জরিমানা

২ জুন, ২০২০ | ১১:৩৯ অপরাহ্ণ

স্বাস্থ্যবিধি অমান্য-মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি : ১০ জনকে জরিমানা

সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি না মানা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ১৪ হাজার একশ’ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার (২ জুন) ১০ মামলায় এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটেরা।

আদালত সূত্র জানায়, নগরীর পাঁচলাইশ, খুলশি, চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার। অভিযানে স্বাস্থ্যবিধি না মেনে গণপরিবহন চলাচল করায় ২টি পরিবহন চালককে ৬শ টাকা অর্থদ- প্রদান করে। একই সঙ্গে পণ্যের উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় একটি কনফেকশনারি দোকানদারকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে নগরীর পতেঙ্গা, ইপিজেড, বন্দর, পাহাড়তলী, আকবর শাহ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুুর রহমান। ভ্রাম্যমাণ অভিযানে করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখায় দোকানদার-ব্যবসায়ী ও সাধারণ মানুষকে সচেতনতামূলক প্রচারণা চালান। এসময় বাজার মনিটরিং-র বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেন। এ সময় মূল্য তালিকা না থাকায় দুটি দোকানীকে ১৫শ করে ৩ হাজার টাকা জরিমানা আদায় করেন।

বাকলিয়া, সদরঘাট, কোতোয়ালী, ডবলমুরিং ও হালিশহর এলাকায় অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক উর রহমান। করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ও গ্লাভস ব্যবহারের বিষয়ে সচেতন সৃষ্টি করেন। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় ৫টি মামলায় ৫ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

 

 

 

 

পূর্বকোণ/এনবি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 145 People

সম্পর্কিত পোস্ট