চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

মানিকছড়ি ইউপির ৭১ লাখ ১০ হাজার টাকার বাজেট ঘোষণা
মানিকছড়ি ইউপির ৭১ লাখ ১০ হাজার টাকার বাজেট ঘোষণা

মানিকছড়ি ইউপির ৭১ লাখ ১০ হাজার টাকার বাজেট ঘোষণা

২ জুন, ২০২০ | ১:৪৫ অপরাহ্ণ

মানিকছড়ি উপজেলার ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদে আসন্ন ২০২০-২১ অর্থবছরের বাজেট অধিবেশন আজ মঙ্গলবার (২ জুন) সকাল সাড়ে ১১টায় তিনটহরী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করে অনুষ্ঠিত হয়। অধিবেশনে ৭১ লাখ ১০ হাজার টাকার বাজেট ঘোষণা করেন ৪নং তিনটহরী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম আজাদ।

৪নং তিনটহরী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট ঘোষণা অধিবেশনে চলতি অর্থবছরের আয়-ব্যয় এবং আগামী অর্থবছরের সম্ভাব্য বাজেট তুলে ধরেন ইউপি সচিব মো. সুমন মিয়া।

ঘোষিত বাজেটে আগামী অর্থবছরের (২০২০-২১) ইউপি’র নিজস্ব আয় ধরা হয়েছে ১৬ লাখ ১০ হাজার টাকা, উপজেলা পরিষদ (টিআর, কাবিখা, কাবিটা ও ৪০দিনের কর্মসূচী) থেকে ৩৫ লাখ  টাকা, সরকারি (এলজিএসপি) থেকে ২০ লাখ টাকাসহ মোট আয় ধরা হয়েছে ৭১ লাখ ১০ হাজার টাকা। অপরদিকে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৭০ লাখ  ২০ হাজার এবং উদ্বৃত্ত তহবিল ধরা হয়েছে ৯০ হাজার টাকা। বাজেট অধিবেশনে সকল ইউপি সদস্য ও গণ্যমান্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদূর্ভাবে বর্তমান পরিস্থিতির কথা চিন্তা করে আগামী ২০২০-২১ অর্থবছরের আয়-ব্যয় বিগত অর্থ-বছরের সাথে সমন্বয় রেখে সম্ভাব্য এ বাজেট নির্ধারণ করা হয়েছে। তাই এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। পাশাপাশি বর্তমান পরিস্থিতি বিবেচনা করে বাজেট নির্ধারণ করায় সকলেই সহমত পোষন করেন।

পূর্বকোণ/ মো. ইসমাইল- এএ 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট