চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

সর্বশেষ:

রোহিঙ্গা শিবিরে করোনায় প্রথম মৃত্যু

২ জুন, ২০২০ | ১:২৭ পূর্বাহ্ণ

রোহিঙ্গা শিবিরে করোনায় প্রথম মৃত্যু

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ৭১ বছরের  এক বৃদ্ধ রোহিঙ্গা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এই প্রথম করোনায় কোনো রোহিঙ্গার মৃত্যু হয়েছে।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু তোহা এম আর এইচ ভূঁইয়া বলেন, সোমবার (১ জুন) রাতে মারা যাওয়া শরনার্থী ৭১ বছরের বৃদ্ধ। তিনি সারি আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন ছিলেন।

তিনি বলেন, ১জুন কক্সবাজার মেডিকেল ল্যাবে যে ৫ জন রোহিঙ্গার করোনা পজিটিভ এসেছে তার মধ্যে একজন পজিটিভ আর অপর ৪ জন ফলোআপ রোগী। এছাড়া এ পর্যন্ত ২৯ করোনা রোগী পজিটিভ হয়েছেন এবং ৩০ জনের অধিক আইসোলেশন (সারি) সেন্টারে চিকিৎসা নিচ্ছেন।

কক্সবাজার মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় পিসিআর ল্যাবে ২৮৩ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ৯৬ টি নমুনার ফল আসে পজিটিভ। এর মধ্যে ৫ রোহিঙ্গাও রয়েছেন। করোনা পজিটিভ শনাক্ত হওয়া রোহিঙ্গারা হচ্ছেন উখিয়ার ক্যাম্প-৭ ব্লক-এ ইসমত আরা (১৮), ক্যাম্প-৯ বল্ক-এ৪ এর আবু সৈয়দ (৭৪), ক্যাম্প-৬ সৈয়দ আলম (৩৬), কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্প ব্লক-সি সাইট-২১ ৫ নম্বর বাড়ীর আবুল করিম (৭১) এবং ক্যাম্প-৬ ব্লক-ই ৩ এর নুর জাহান (২৪)। 

পূর্বকোণ/কায়সার-আরপি

The Post Viewed By: 151 People

সম্পর্কিত পোস্ট