চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দুষ্কৃতকারীর এসিডে ঝলসে যাওয়া রোহিঙ্গা যুবতী কাতরাচ্ছেন হাসপাতালে

১ জুন, ২০২০ | ১০:২২ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে এক যুবতীকে দেশীয় অস্ত্র দিয়ে হামলা ও এসিড নিক্ষেপে গুরুতর আহত করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। গতকাল রবিবার (৩১ মে) সন্ধ্যা ৭ টার দিকে উখিয়ার কুতুপালং নিবন্ধিত ক্যাম্পের জি-ব্লক ১৭ শেডে এই ঘটনা ঘটে। এ ঘটনায় আহত রোহিঙ্গা যুবতী হাসপাতালে কাতরাচ্ছেন। আহত যুবতীর নাম ছেনুয়ারা বেগম (২১)। তিনি জি-ব্লক ১৭ শেডের হোসাইন আহমদের মেয়ে।

জানা যায়, ছেনুয়ারা বেগম শুকাতে দেয়া কাপড় নিতে বের হলে আগে থেকে ওৎ পেতে থাকা কিছু রোহিঙ্গা সন্ত্রাসী দা নিয়ে তার মাথায় কোপ দিয়ে রক্তাক্ত করে। পরে রোহিঙ্গা যুবতীকে জোরপূর্বক এসিড নিক্ষেপ ও মুখে এসিড ঢেলে হত্যার চেষ্টা চালায়। স্থানীয় রোহিঙ্গারা এগিয়ে এলে তারা পালিয়ে যায়। এ সময় খবর পেয়ে আহত রোহিঙ্গা যুবতীর ভাই আয়ুবসহ অন্যান্য রোহিঙ্গারা ছেনুয়ারা বেগমকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

আহত ছেনুয়ারা বেগমের ভাই আয়ুব সাংবাদিকদের জানান, রোহিঙ্গা সন্ত্রাসী জি ব্লকের শেড-১৮ এর মরহুম হাবিবুর রহমানের ছেলে আব্দুল কুদ্দুস (৪২), একই ব্লক ও শেডের ছুরা খাতুন (২৬), ফাতেমা খাতুন (৫০) ও জি ব্লকের শেড-২০ এর কাইয়াছ (৩৬), ছেনুয়ারা বেগম(২৮), জি ব্লকের শেড-৪৫ এর মুছা তয়ুব (৩২) ও তার স্ত্রী সাবেকুন নাহারসহ (২৮) অজ্ঞাতনামা আরো কয়েকজন আমার বোনকে হামলা ও এসিড নিক্ষেপ করে পালিয়ে যায়।

আয়ুব আরো জানান, বর্তমানে আমার বোনের অবস্থা গুরুতর হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পাশাপাশি হামলা ও এসিড নিক্ষেপের ঘটনায় রোহিঙ্গা সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।

 

 

 

 

 

 

পূর্বকোণ/কায়সার-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট