চট্টগ্রাম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

এসএসসিতে চট্টগ্রামে শীর্ষ ১০ শিক্ষা প্রতিষ্ঠান

১ জুন, ২০২০ | ২:০৫ পূর্বাহ্ণ

ইমরান বিন ছবুর

এসএসসিতে চট্টগ্রামে শীর্ষ ১০ শিক্ষা প্রতিষ্ঠান

২০২০ সালের এসএসসি পরীক্ষায় পাসের হার ও জিপিএ-৫ এ শীর্ষে রয়েছে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল এন্ড কলেজ। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪৭০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৪৬৯ জন শিক্ষার্থী। তারমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৩৮ জন শিক্ষার্থী।

দ্বিতীয় স্থানে রয়েছে সরকারি মুসলিম হাই স্কুল। এ স্কুল থেকে ৪৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ উত্তীণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৩৫৪ জন শিক্ষার্থী।

এরপরের স্থানে রয়েছে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়। সেখানে ৪৬৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ উত্তীর্ণ হওয়ার পাশাপাশি জিপিএ-৫ পেয়েছে ৩০৩ জন শিক্ষার্থী।

জিপিএ-৫ ও পাসের হারে এরপরের স্থানে রয়েছে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। সেখানে ৩৪০ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮৫ জন জিপিএ-৫ পেয়ে শতভাগ উত্তীর্ণ হয়েছে। পঞ্চম অবস্থানে রয়েছে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা (বাওয়া) উচ্চ বিদ্যালয়। সেখানে ৪৬২ জন শিক্ষার্থীর মধ্যে শতভাগ উত্তীর্ণ হয়ে ২৮৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া, বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ থেকে ৫১৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৫১৭ জন শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ২৫২ জন শিক্ষার্থী। চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৮৬ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮৪ জন উত্তীর্ণ হয়েছে এবং ২০৪ জন শির্ক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩৪৫ জন শিক্ষার্থী। উত্তীর্ণ হয়েছে ৩৩৯ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১৭৩ জন শিক্ষার্থী। বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৩৮২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এরমধ্যে উত্তীর্ণ হয়েছে ৩৮০ জন শিক্ষার্থী এবং জিপিএ-৫ পেয়েছে ১৬৬ জন শিক্ষার্থী। ১৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে শতভাগ উত্তীর্ণ হয়ে এবং ১৫৬ জন জিপিএ-৫ পেয়ে দশম অবস্থানে রয়েছে ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ।

 

পূর্বকোণ/পিআর-ইমরান

শেয়ার করুন
The Post Viewed By: 432 People

সম্পর্কিত পোস্ট