চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অসহায় স্বজনদের আকুতিতেও ভর্তি নেয়নি হাসপাতাল, মারা গেলেন হাজী মোহাম্মদ ইউনুচ

নিজস্ব প্রতিবেদক

১ জুন, ২০২০ | ১:৩৯ পূর্বাহ্ণ

মুমূর্ষু রোগী নিয়ে অসহায় স্বজনরা ছুটেছেন এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে। কিন্তু করোনা সন্দেহে দুই হাসপাতাল জানিয়ে দিল ভর্তি করা হবে না। এভাবে তিন ঘণ্টা অপেক্ষার এক পর্যায়ে আইসিইউ সাপোর্ট না পেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন এছহাক ব্রাদার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক  হাজী মোহাম্মদ ইউনুছ।

রবিবার (৩১ মে) সন্ধ্যা ৬টার দিকে হঠাৎ অসুস্থতাবোধ করলে পরিবারের সদস্যরা প্রথমে তাকে নিয়ে যান নগরীর জিইসি মোড়স্থ মেডিকেল সেন্টারে। সেখানে দুইঘণ্টা অপেক্ষায় রেখে শেষপর্যন্ত ভর্তি করা যাবে না জানিয়ে দেন হাসপাতাল কর্তৃপক্ষ। পরে রাত ৮টায় তাকে নেয়া হয় মেট্রোপলিটন হাসপাতালে। অনেক আকুতির পর সেখানে ভর্তি নেওয়া হয়। তবে তাৎক্ষণিক আইসিইউ সাপোর্ট না পাওয়ায় তার অবস্থার অবনতি হতে থাকে।

এ অবস্থায় সেখানে অক্সিজেন সাপোর্টের ব্যবস্থা করে চট্টগ্রাম নগরীর আইসিইউ সম্বলিত সকল বেসরকারি হাসপাতালের দ্বারে দ্বারে আইসিইউ, সম্ভব না হলে এইচডিও শয্যা চাওয়া হয়। কিন্তু করোনা সন্দেহে কোনো হাসপাতালই আইসিইউ সাপোর্ট দিতে এগিয়ে আসেনি। এ অবস্থায় স্বজনরা এয়ার এম্বুলেন্সে ঢাকায় নেয়ার ব্যবস্থা করতে দৌড় শুরু করে। এভাবে তিন ঘণ্টা অপেক্ষার পর শেষ পর্যন্ত আইসিইউ সাপোর্ট না পেয়ে সেখানেই রাত ৯টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, তিনি ডায়বেটিস, কিডনি এবং হাঁপানিজনিত সমস্যায় ভুগছিলেন। গত ২৫ মার্চ ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়ে চট্টগ্রাম ফিরেন।

 

 

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট