চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ অক্টোবর, ২০২০

সর্বশেষ:

চট্টগ্রামে ৩ হাজারের ঘর ছুঁই ছুঁই করছে করোনা
চমেক-সিভাসু ল্যাবে ২৪ ঘণ্টায় ১১১ জন করোনা রোগী শনাক্ত

১ জুন, ২০২০ | ১:০৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ৩ হাজারের ঘর ছুঁই ছুঁই করছে করোনা

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১৮ জন করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। এদের মধ্যে চার শিশুসহ পাঁচ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী রয়েছেন। এছাড়া রয়েছেন এক উপজেলার জনপ্রতিনিধিও। আজ রবিবার (৩১ মে) মধ্যরাতে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত তথ্যে এ তথ্য জানা যায়। ইতোমধ্যে এ ১১৮ জনসহ চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৯৮৫ জনে দাঁড়িয়েছে।

তথ্য অনুযায়ী,  চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে রবিবার সর্বমোট ২৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৯৬ জনের ফলাফল পজেটিভ আসে। যাদের মধ্যে ৯৫ জনেই চট্টগ্রাম জেলা বাসিন্দা। বাকি একজন কক্সবাজারের বাসিন্দা। চট্টগ্রামে শনাক্ত হওয়া ৯৫ জনের মধ্যে মহানগরের বিভিন্ন এলাকার ৮৯ জন এবং চার উপজেলার ৬ জন রয়েছেন। যাদের মধ্যে ৬ বছরের দুই শিশু, ৮ বছরের এক শিশু ও ১২ বছরের এক শিশু রয়েছেন। এছাড়া চন্দনাইশ উপজেলার এক জনপ্রতিনিধি রয়েছেন করোনা শনাক্তদের মধ্যে। বরাবরের মতো বাদ পড়েনি চিকিৎসক কিংবা স্বাস্থ্যকর্মীও। চমেকের ল্যাবে চমেক হাসপাতালের এক চিকিৎসকসহ পাঁচ চিকিৎসক-স্বাস্থ্যকর্মীও শনাক্তের তালিকায় রয়েছেন। 

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে রবিবার ১৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে চট্টগ্রামের ২৩ জনের শরীরের করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। শনাক্তকৃতদের মধ্যে নগরীর দুইজন ও বিভিন্ন উপজেলার ২১ জন রয়েছেন। উপজেলার মধ্যে রাউজানের ১ জন, হাটহাজারীরর ২ জন, সীতাকুণ্ডের ৪ জন, বাঁশখালীর ২ জন, পটিয়ার একজন ও বোয়ালখালীর ১১ জন রয়েছেন। 

এদিকে, চট্টগ্রামে সাতকানিয়া-লোহাড়ার ৭ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষা করা হয়। তবে তাতে কোন ব্যক্তির শরীরের করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। 

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ প্রসঙ্গে বলেন, রবিবার চট্টগ্রামের দুটি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবে সর্বমোট ৪০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। যাতে সর্বমোট ১১৮ জন শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ৮ উপজেলার ২৭ জন এবং নগরীর বিভিন্ন এলাকার ৯১ জন রয়েছেন।

পূর্বকোণ/আইএইচ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 401 People

সম্পর্কিত পোস্ট