চট্টগ্রাম শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০

কাপ্তাইয়ে করোনার উপসর্গ নিয়ে নার্সের মৃত্যু

৩১ মে, ২০২০ | ৮:৪৮ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া সংবাদদাতা

কাপ্তাইয়ে করোনার উপসর্গ নিয়ে নার্সের মৃত্যু

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার রাইখালি ইউনিয়নে করোনা উপসর্গ নিয়ে থুইঅং প্রু মারমা (২৬) নামের বেসরকারি হাসপাতালের এক নার্সের মৃত্যু হয়েছে।

তিনি চট্টগ্রাম নগরীর বেসরকারি রয়েল হাসপাতালে সিনিয়র নার্স্ পদে কর্মরত ছিলেন বলে পরিবার থেকে জানানো হয়। তিনি কাপ্তাইয়ের উপজেলার ২ নম্বর রাইখালী ইউনিয়নের পূর্ব কোদালা গ্রামের উথোয়াই প্রু মারমা প্রকাশ সেদা মারমার ছেলে।

রবিবার (৩১ মে) বিকেল সাড়ে পাঁচটার দিকে রাইখালি ইউনিয়নের পূর্ব কোদালা গ্রামের নিজ বাড়িতে তার মৃত্যু ঘটে। রয়েল হাসপাতালে কর্মরত অবস্থায় ১০/১২দিন ধরে জ্বর-কাশিতে আক্রান্ত হয়ে দুদিন আগে ছুটি নিয়ে সে বাড়িতে আসেন বলে জানান তার বাবা উথোয়াই প্রু মারমা । কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল করোনা উপসর্গে থুইঅং প্রু মারমার মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম নগরীর মেহেদীবাগস্থ রয়েল হাসপাতালের নার্সদের ইনচার্জ আশীষ দাশ জানান, থুইঅং প্রু মারমা ১০-১২ দিন আগে থেকে জ্বরে ভুগছিল। কিন্তু সেটাকে সে গুরুত্ব না দিলে গত সাত দিন আগে হাসপাতাল থেকে ছুটি নেয়। পরে সে অতিরিক্ত অসুস্থ হয়ে গেলে তাকে শহরে থেকে সেবা নিতে বললেও সে অসুস্থ হয়ে গ্রামের বাড়ি কাপ্তাই চলে যায় দুই দিন আগে। যার প্রেক্ষিতে তার মৃত্যু হয় বলে জানা গেছে।

কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থানার ওসি আশরাফ উদ্দিন জানান, ওই যুবক দুইদিন পূর্বে চট্টগ্রাম থেকে নিজ বাড়িতে আসে। তার জ্বর-কাশি ছিলো বলে পরিবার থেকে জানানো হয়েছে।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী জানান, মৃত ব্যক্তির নমুনা পরীক্ষার জন্য হাসপাতাল থেকে ডাক্তার এবং ল্যাব টেকনিশিয়ানরা মৃতের বাড়ি গেছে। নমুনা পরীক্ষার রেজাল্ট পাওয়ার পর বলা যাবে সে করোনা আক্রান্ত কিনা। যেহেতু উপসর্গ্ ছিল তাই পরিবারের সদস্যদেরকে হোম কোয়ারেন্টিনে রাখা হবে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল বলেন, স্বাস্থ্যবিধি মেনে ওই যুবকের লাশ সৎকার করা হবে। এজন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 272 People

সম্পর্কিত পোস্ট