চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

চাকুরির আড়ালে পণ্য চুরি করতো বোয়ালখালীর আনিছুর

৩১ মে, ২০২০ | ৮:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চাকুরির আড়ালে পণ্য চুরি করতো বোয়ালখালীর আনিছুর

গ্রামের বাড়িতে কম মুল্যে বিদেশী শার্ট,প্যান্টসহ নানা পণ্য বিক্রি করতো বোয়ালখালী উপজেলার আনিছুর রহমান। নগরীর রিয়াজ উদ্দিন বাজারে পোষাক বাজার নামে একটি দোকানে চাকুরি করতো বলে লোকজনের ধারনা ছিল আনিছুর ব্যবসা করছেন। পুলিশের হাতে ধরা পড়ার পর থলের বিড়াল বের হয়। যে দোকানে চাকরি করে সেই দোকান থেকে চুরি করা বিদেশী পোশাক ঘরে মজুদ করে বিক্রি করতো। বিদেশী টি শার্ট, শার্টসহ প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা বিভিন্ন ধরনের পোশাক চুরি করে কর্মচারী আনিছ। মাসের পর মাস ধরে দোকান থেকে চুরি করলেও লকডাউনে দোকান বন্ধ করার আগে হিসাব মিলাতে গিয়ে বিষয়টি নজরে আসে দোকান মালিকের।

হিসাব করে দেখেন বিভিন্ন আইটেমের সাড়ে পাঁচ লাখ টাকার মালামাল কম আছে দোকানে। তখনো কর্মচারী আনিছুর কিছুই না জানার ভান ধরে থাকে। পরে পুলিশের তদন্তে আনিছুরের বোয়ালখালীর বাড়ি থেকে গেঞ্জি, শার্ট, বেল্ট, সোয়েটার, জ্যাকেট, পাঞ্জাবী, মৌজা, কোট, ফতোয়া উদ্ধার করে কোতোয়ালি থানা পুলিশ।

আজ রবিবার (৩১ মে)  ভোরে আনিছুরকে নগরীর স্টেশন রোড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী বোয়ালখালীর চরখিজিরপুর গ্রামের বাড়ি থেকে চুরি করা এসব পণ্য উদ্ধার করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই সুকান্ত চৌধুরী জানান, রিয়াজ উদ্দিন বাজারের জেবিসি শপিং কমপ্লেক্সে পোশাক বাজার নামে দোকানটিতে বিদেশী গেঞ্জি, শার্ট, প্যান্ট, বেল্ট, জ্যাকেটসহ নানা পণ্য বিক্রি করে। আবুল খায়ের টিটু ও মো. ইউসুফ নামে দুইজনের মালিকানাধীন ওই দোকানে চার বছরের বেশী সময় ধরে চাকরি করছে বোয়ালখালীর চরখিজিরপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে আনিছুর রহমান। চাকুরির সুবাধে মাঝে দোকান থেকে নানা পণ্য চুরি করে গ্রামের বাড়িতে নিয়ে রাখতো। সেখান থেকে নানা জনকে বিক্রি করতো। লকডাউনের আগে দোকান বন্ধ করতে গিয়ে হিসাব মিলাতে গিয়ে  মালামাল চুরির বিষয়টি ধরা পড়ে। এ ঘটনায় দোকানের মালিক আবুল খায়ের টিটু বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। এদিকে দোকানের অংশীদার ইউসুফ জানতে পারেন, আনিছুর তার গ্রামরে বাড়িতে কম দামে বিদেশী শার্ট,প্যান্ট ও নানা পণ্য বিক্রি করছেন।

খবর পেয়ে আজ রবিবার ভোরে আনিছুরকে আটক করার পর তার দেয়া তথ্য অনুযায়ী চরখিজিরপুরের বাড়ি থেকে ৮০ পিস বিদেশী গেঞ্জি, ২৫ পিস শার্ট, ১১ পিস প্যান্ট, ১৬পিস বেল্টসহ বিভিন্ন ব্র্যান্ডের সোয়াটার, জ্যাকেট, পাঞ্জাবী , মৌজা, ব্লেজার উদ্ধার করা হয়।

পূর্বকোণ/আরআর-নাজিম

শেয়ার করুন
The Post Viewed By: 317 People

সম্পর্কিত পোস্ট