চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

৫ গুণ বেশি ভাড়া আদায় কাছিয়াপাড়-বাঁশবাড়িয়া ফেরিঘাটে!
৫ গুণ বেশি ভাড়া আদায় কাছিয়াপাড়-বাঁশবাড়িয়া ফেরিঘাটে!

৩০ মে, ২০২০ | ৯:৫২ অপরাহ্ণ

সন্দ্বীপ সংবাদদাতা

৫ গুণ বেশি ভাড়া আদায় কাছিয়াপাড়-বাঁশবাড়িয়া ফেরিঘাটে!

জেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন বাঁশবাড়িয়া টু কাছিয়াপাড় ফেরিঘাটের ইজারাদারের বিরুদ্ধে করোনা পরিস্থিতিকে পুঁজি করে যাত্রী পারাপারে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। যাত্রীদের অভিযোগ, স্পিডবোটে পারাপারে স্বাভাবিক সময়ের চেয়েও তিন থেকে দশগুণ পর্যন্ত অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে।

সরকারি নির্দেশ অনুযায়ী, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন ফেরিঘাটগুলো সম্পূর্ণ বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে প্রসূতি রোগী, লাশ ও জরুরি প্রয়োজনে প্রশাসনের অনুমতি সাপেক্ষে কিছু যাত্রীকে পারাপার করা হয়। তা সত্ত্বেও সারাদেশে লকডাউন ঘোষণা করার পর কাছিয়াপাড় টু বাঁশবাড়িয়া ঘাটসহ জেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন কয়েকটি নৌরুটে সরকারি আদেশ অমান্য করে সন্দ্বীপে যাত্রী পারাপার চালু রাখে। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট, নৌবাহিনী ও সন্দ্বীপ থানার পুলিশের যৌথ অভিযানে একাধিকবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪ টি লালবোট জব্দ সহ কয়েকদফা জরিমানা করে। লকডাউন শিথিল ঘোষণা করার পর চাকরিজীবীরা পুনরায় কর্মক্ষেত্রে ফিরতে নদী পার হতে জনপ্রতি হাজার টাকা করে আদায় করা হচ্ছে।

কাছিয়াপাড় ঘাটের টিকিট বিক্রেতা মো.রুবেল বলেন, ভোরবেলা এবং জোয়ারের সময় স্পিডবোট ছাড়া হয়। আজ শনিবার স্পিডবোটে মাথাপিছু ভাড়া ৫শ’ টাকা করে নেয়া হচ্ছে।

কাছিয়াপাড় ফেরিঘাট দিয়ে চট্টগ্রামগামী যাত্রী দিদারুল আলম বলেন, একটি স্পিডবোট করে আমিসহ ৯ জন যাত্রী সন্দ্বীপ থেকে চট্টগ্রাম এসেছি। আমাদের থেকে জনপ্রতি এক হাজার টাকা করে ভাড়া নেয়া হয়েছে।

একই অভিযোগ করে কমল দাশ নামে অপর এক যাত্রী বলেন, আমি চাকরির কারণে শুক্রবার কাছিয়াপাড় ঘাট দিয়ে সন্দ্বীপ থেকে চট্টগ্রাম এসেছি। আগে আমাদের থেকে জনপ্রতি ২শ’ টাকা ভাড়া নিলেও এখন এক হাজার টাকা নিচ্ছে।

যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান আবদুস ছালাম জানান, ‘সরকার লকডাউন ঘোষণা করার পর আমরা ইজারাদারদের ঘাট চালু রাখতে নিষেধ করে দিয়েছি। ইজারাদার যদি ঘাট চালিয়ে থাকে সেটা আমরা জানিনা। সেটা তার দায়’।

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/নরোত্তম-আরপি

The Post Viewed By: 139 People

সম্পর্কিত পোস্ট