চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

রবিবার থেকে খুলছে নগরীর অধিকাংশ শপিংমল
আজ থেকে দোকান খোলা রাখা যাবে সন্ধ্যা ৭টা পর্যন্ত

৩০ মে, ২০২০ | ৮:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রবিবার থেকে খুলছে নগরীর অধিকাংশ শপিংমল

দুই মাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর রবিবার (৩১ মে) থেকে খুলতে যাচ্ছে নগরীর শপিংমলগুলো। করোনা বিস্তাররোধে গত ২৬ মার্চ থেকে শপিংমলগুলো বন্ধ ছিলো। আজ শনিবার (৩০ মে) সকাল থেকে নগরীর রিয়াজউদ্দিন বাজারেরর মার্কেটগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ চলছিল। আর এর আগে গতকাল রাতে ছোট-বড় ১১০টি মার্কেটে জীবানুনাশক ওষুধ ছিটানো হয়।

তামাকুমণ্ডি লেইন বণিক সমিতির সভাপতি মোহাম্মদ শামসুল আলম জানান, রিয়াজউদ্দিন বাজারে ছোট-বড় মিলিয়ে ১১০টি মার্কেট রয়েছে। করোনার প্রাদুর্ভাবরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী গত ২৬ মার্চ থেকে সবগুরো মার্কেট বন্ধ রাখা হয়। স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল রবিবার থেকে সবগুলো মার্কেট খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মার্কেটের প্রবেশমুখে জীবাণুনাশক টানেল বসানো হবে। ক্রেতা- বিক্রেতা সবাইকে বাধ্যতামুলক মাস্ক পরতে হবে। প্রতিটি দোকানে স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হবে। প্রবেশপথগুলোতে জ্বর মাপার থার্মোমিটার রাখা হবে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মার্কেট খোলা থাকবে।

মার্কেট খোলার বিষয় নিয়ে আজ শনিবার (৩০ মে) বৈঠক বসে মিমি সুপার মার্কেট ব্যবসায়ী সমিতি। সমিতির সাধারণ সম্পাদক এ কে এম আবদুল হান্নান আকবর জানান, প্রত্যেক দোকানদারের সম্মতিতে আগামী ৮ জুন থেকে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মার্কেট খোলা থাকবে।

জানা গেছে, অন্যান্য মার্কেটের মতো একইভাবে আগামীকাল রবিবার থেকে টেরিবাজার, ৪ জুন থেকে সানমার ওসান সিটি ও ৬ জুন থেকে সেন্ট্রাল প্লাজা খোলা থাকবে।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এনএস-আরপি

The Post Viewed By: 135 People

সম্পর্কিত পোস্ট