চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

'দেশের ক্রান্তিকালে ত্রাণকর্তার ভূমিকায় জিয়াউর রহমানের আবির্ভাব ঘটেছিল'

৩০ মে, ২০২০ | ৮:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘দেশের ক্রান্তিকালে ত্রাণকর্তার ভূমিকায় জিয়াউর রহমানের আবির্ভাব ঘটেছিল’

সাবেক রাষ্ট্রপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী পালন করেছে বিএনপিসহ অঙ্গসংগঠন।

মহানগর বিএনপি : মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীর দিনটি জাতীয় জীবনে খুবই শোকাবহ দিন। ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রামের সার্কিট হাউসে দেশি বিদেশি ঘৃণ্য ষড়যন্ত্রে বিপদগামী সেনা সদস্যের হাতে তিনি নির্মমভাবে শাহাদত বরণ করেন। জিয়াউর রহমান বীর উত্তম ছিলেন। তিনি স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সততার প্রতীক। জাতি যখন নেতৃত্বশূন্য দিশেহারা তখনই জিয়াউর রহমান উজ্জ্বল নক্ষত্রের মতো আবির্ভূত হয়েছিলেন। তিনি মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন, আবার অস্ত্র হাতে যুদ্ধ করেছেন। দেশের ক্রান্তিকালে ত্রাণকর্তার ভূমিকায় জিয়াউর রহমানের আবির্ভাব ঘটেছিল। বর্তমান সরকার তাঁর নাম পাঠ্যপুস্তকসহ সকল স্থাপনা থেকে মুছে ফেলেছে। তিনি আজ শনিবার দুপুরে জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে মহানগর বিএনপির উদ্যোগে নগরীর ২ নং গেটস্থ বিপ্লব উদ্যানের বিপ্লব বেদীতে পুস্পস্তবক অর্পণকালে এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলাম, সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আরিফ মেহেদী প্রমুখ।

'দেশের ক্রান্তিকালে ত্রাণকর্তার ভূমিকায় জিয়াউর রহমানের আবির্ভাব ঘটেছিল'
জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকীতে নগর যুবদলের খতমে কোরআন।

মহানগর যুবদল : যুবদল কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাধারণ সম্পাদক ও মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ বলেছেন, জাতির ক্রান্তিকালে জিয়াউর রহমানের নেতৃত্ব ছিল অবিস্মরণীয়। তিনি সকল সংকটে দেশ ও জনগণের পক্ষে অবস্থান গ্রহণ করেন। তিনি আজ ৪নং চান্দগাঁও ওয়ার্ড যুবদলের উদ্যোগে হযরত সুলতান শাহ (রা.) মাজারে জিয়াউর রহমান এর রূহের মাগফিরাত কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিলশেষে এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন নগর যুবদলের সহ-সভাপতি নূর আহমেদ গুড্ডু, ইকবাল হোসেন সংগ্রাম, ফজলুল হক সুমন, আব্দুল করিম, সাহাব উদ্দিন হাসান বাবু, জসিমুল ইসলাম কিশোর, মোহাম্মদ আলী সাকী, নগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম খান, ইকবাল পারভেজ, রাশেদুল হাসান লেবু, এরশাদ হোসেন, তাজুল ইসলাম, তৌহিদুল ইসলাম রাসেল, রাজন খান, ওমর ফারুক হেলাল হোসেন, গুলজার হোসেন, বজল আহমেদ, সাজ্জাদ হোসেন সাজু, জমির উদ্দিন মানিক, সম্পাদক মন্ডলীর সদস্য জিল্লুর রহমান জুয়েল, মোহাম্মদ সাগীর, মহিউদ্দিন মুকুল, আসাদুজ্জামান রুবেল সহ- সম্পাদক কামরুল ইসলাম, মেজবাহ উদ্দিন মিন্টু, জাহাঙ্গীর আলম বাবু, জাহাঙ্গীর আলম মানিক, ইব্রাহীম খান, দেলোয়ার হোসেন, সাইদুল ইসলাম, বেলাল হোসেন প্রমুখ।

'দেশের ক্রান্তিকালে ত্রাণকর্তার ভূমিকায় জিয়াউর রহমানের আবির্ভাব ঘটেছিল'
৩৯তম মৃত্যুবার্ষিকীতে স্বেচ্ছাসেবক দলের এতিমদের মাঝে খাবার বিতরণ

মহানগর স্বেচ্ছাসেবক দল : মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান বলেছেন, পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে নগরীর কালুরঘাট বেতার কেন্দ্র থেকে মেজর জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দিয়ে মুক্তিযুদ্ধ শুরু করেছিলেন। বাংলাদেশের স্বাধীনতা ও জিয়াউর রহমান এক অবিচ্ছেদ্য অংশ। তিনি শনিবার জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে নগরীর কদম মোবারক এতিমখানায় দোয়া মাহফিল এবং এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণকালে এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি আসাদুজ্জামান দিদার, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সি. যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, যুগ্ম সম্পাদক জমির উদ্দীন নাহিদ প্রমুখ।

পূর্বকোণ/আরআর-আলী

The Post Viewed By: 110 People

সম্পর্কিত পোস্ট