চট্টগ্রাম শনিবার, ১১ জুলাই, ২০২০

সর্বশেষ:

দুই ডাক্তারের জন্য প্লাজমা দিলেন করোনাজয়ী পুলিশ সদস্য

২৮ মে, ২০২০ | ১১:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দুই ডাক্তারের জন্য প্লাজমা দিলেন করোনাজয়ী পুলিশ সদস্য

করোনা আক্রান্ত দুই ডাক্তারের জন্য প্লাজমা দিলেন করোনা জয় করে ফেরা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সদস্য অরুন চাকমা।

বৃহস্পতিবার (২৮ মে) বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার কাছ থেকে প্লাজমা সংগ্রহ করা হয়।

অরুন চাকমার কাছ থেকে ৪৫০ এমএল প্লাজমা সংগ্রহ করা হয়। এর মধ্যে অর্ধেক চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. সমিরুল ইসলাম বাবু এবং ডা. মেহেদীর শরীরে প্রয়োগ করার কথা রয়েছ।

কনস্টেবল অরুন চাকমা সিএমপির ট্রাফিক বিভাগে কর্মরত। সিএমপির করোনায় আক্রান্ত সদস্যদের মধ্যে তিনি প্রথম সুস্থ হন।

সিএমপির অতিরিক্ত উপকমিশনার (সদর) মইনুল ইসলাম জানান, সিএমপির ট্রাফিক বিভাগের উত্তর জোনে কর্মরত কনস্টেবল অরুণ চাকমা (৪০) গত ১৯ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন। তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ৩ মে তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে সুস্থ হিসেবে ছাড়পত্র পান।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান জানান, আমাদের অনুরোধের প্রেক্ষিতে সিএমপির সদস্য কনস্টেবল অরুন চাকমা প্লাজমা দিয়েছেন। তার কাছ থেকে ৪৫০ এমএল প্লাজমা সংগ্রহ করা হয়েছে।

কনস্টেবল অরুণ সিএমপির প্রথম আক্রান্ত সদস্য এবং সবার আগে সুস্থ হয়ে ফেরা। সিএমপির প্রথম প্লাজমাদাতাও এই কনস্টেবল।

এর আগে ডা. আ ম ম মিনহাজুর রহমানের উদ্যোগে সাতকানিয়ার বাসিন্দা তারেক সোহেল নামে করোনা থেকে সুস্থ হওয়া একজনের কাছ থেকে প্লাজমা সংগ্রহ করে ডা. সামিরুল ইসলাম বাবুর শরীরে ২৫০ মিলিলিটার প্লাজমা প্রয়োগ করা হয়। এরপর থেকে তার শরীরের অবস্থা স্থিতিশীল থাকলেও আশঙ্কামুক্ত নন। এজন্য তাকে দ্বিতীয় দফায় শুক্রবার সকালে প্লাজমা দেওয়া হবে বলে জানিয়েছেন চিকিৎসক নেতা মিনহাজুর।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 250 People

সম্পর্কিত পোস্ট