চট্টগ্রাম বুধবার, ১৫ জুলাই, ২০২০

১২ ঘণ্টার ব্যবধানে করোনা উপসর্গে মারা গেলেন চবি শিক্ষক ও কর্মচারী
কক্সবাজারে ৫ রোহিঙ্গাসহ আরও ৮৯ জন করোনা রোগী শনাক্ত

২৮ মে, ২০২০ | ১:৪৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে আরও ২১৫ জন আক্রান্ত, নগরীতেই ১৮২ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ২১৫ জন আক্রান্ত হয়েছে। বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৬০২ নমুনা পরীক্ষায় এই ফলাফল পাওয়া গেছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, আক্রান্ত ২১৫ জনের মধ্যে চট্টগ্রাম মহানগর এলাকায় ১৮২ জন ও উপজেলা পর্যায়ে ৩৩ জন রয়েছেন ।

ফৌজদারহাট বিআইটিআইডিতে ২০৯ নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ৩৮টি পজেটিভ। এরমধ্যে চট্টগ্রাম নগরীতে ৩৭ জন ও উপজেলায় ১ জন আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব ২৫৯ নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ১৩৮টি পজেটিভ। এরমধ্যে নগরীতে ১২৯ জন ও উপজেলায় ৯ জন আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১০০ নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ৩৬ টি পজেটিভ। এরমধ্যে নগরে ১৬ জন ও উপজেলায় ২০ জন আক্রান্ত হয়েছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৩৪ নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ৩টি পজেটিভ। এরমধ্যে মহানগরীতে কোন আক্রান্ত নেই। কিন্তু বিভিন্ন উপজেলায় ৩ জন আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রদত্ত তথ্য অনুযায়ী গতকাল ২৭ মে দুপুর পযর্ন্ত চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছে ১৯৮৫ জন। মৃত্যু হয়েছে ৬১ জনের। সুস্থ হয়েছেন ১৯১ জন। মহানগরীতে আক্রান্তের হার ৭৯ শতাংশ ও উপজেলা পর্যায়ে ২১ শতাংশ। সবচেয়ে বেশি আক্রান্ত সীতাকুণ্ড (৭৮ জন) ও পটিয়া (৬৮ জন) উপজেলায়।

পূর্বকোণ /আরআর

The Post Viewed By: 375 People

সম্পর্কিত পোস্ট