চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

সর্বশেষ:

স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পারাপার: পতেঙ্গা ঘাটের ইজারাদারকে জরিমানা

২৭ মে, ২০২০ | ৯:০৩ অপরাহ্ণ

স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পারাপার: পতেঙ্গা ঘাটের ইজারাদারকে জরিমানা

চট্টগ্রামের পতেঙ্গা  ১৪ নম্বর  ঘাটে স্বাস্থ্যবিধি ও দূরত্ব না মেনে নৌকায় যাত্রী বহনের দায়ে ইজারাদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেইসাথে  ঘাট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। আজ বুধবার (২৭ মে)  দুপুর থেকে রাত ৭টা পর্যন্ত জেলা প্রশাসনের চলমান অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জরিমানার পাশাপাশি এই নির্দেশ দেন।

অভিযানে দেখা যায় পতেঙ্গার ১৪ নম্বর ঘাটে নিষেধাজ্ঞা থাকা স্বত্বেও নৌকার ইজারাদার আবদুস শুক্কুর একটি নৌকায় ৫০/৬০ জন যাত্রী নিয়ে ১৪ নম্বর ঘাট থেকে মেরিন একাডেমি ঘাট পারাপার করছেন। যাতে সামাজিক দুরত্ব বজায় রাখা হয়নি। পাশাপাশি যাত্রীরা অভিযোগ করেছেন এক বার পার হলে প্রতিজনে ৭ টাকা নেয়ার কথা থাকলেও প্রতিজনে ২০ টাকা করে নিচ্ছেন। যার ফলে ঘাটের নৌকার মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  এ সময় ঘাটে  অপেক্ষারত প্রায়  ৫শ মানুষের মধ্যে সামাজিক দুরত্ব বজায় রাখতে কারো তোয়াক্কা না  থাকায়  জরিমানার পাশাপাশি ঘাট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

অন্যদিকে ইপিজেড এলাকায় অভিযানকালে সামাজিক দুরত্ব বজায় না রাখায় এক ভাড়ায় যাত্রী নেয়ায় প্রাইভেট কারের ড্রাইভারকে এক হাজার টাকা ও তিনজন যাত্রীকে তিনশত টাকা জরিমানা করা হয়। গাড়ীর ড্রাইভিং লাইসেন্স না থাকায় এক ট্রাক ড্রাইভার কে দুইহাজার টাকা জরিমানা করা হয়।  ইপিজেড ট্রাফিক পুলিশের কাছে গাড়ি হস্তান্তর করা হয়।

পূর্বকোণ/আরআর

The Post Viewed By: 195 People

সম্পর্কিত পোস্ট