চট্টগ্রাম রবিবার, ১২ জুলাই, ২০২০

সর্বশেষ:

নগরীতে করোনা রোগীদের জন্য ফ্রি এম্বুলেন্স সার্ভিস

২৭ মে, ২০২০ | ৮:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নগরীতে করোনা রোগীদের জন্য ফ্রি এম্বুলেন্স সার্ভিস

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য নগরে ফ্রি এম্বুলেন্স সার্ভিস চালু করেছেন বাংলাদেশ মানবাধিকার কমিশন। আজ বুধবার (২৭ মে) দুপুরে করোনা আক্রান্ত চট্টগ্রাম নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তিকে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে পৌঁছে দেওয়ার মাধ্যমে শুরু হয় এই যাত্রা।

এর আগে গত ২০ এপ্রিল থেকে নগর এলাকায় সংগঠনটির বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপনায় মুমূর্ষু রোগীদের এম্বুলেন্স সেবা দিয়ে আসছে। সম্প্রতি চট্টগ্রামের নগরীতে করোনা আক্রান্তের হার বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি ও রোটারিয়ান আমিনুল হক বাবু নিজ অর্থায়নে করোনা রোগীদের পরিবহণে এই সেবা কার্যক্রম চালু করেন।

এ বিষয়ে জানতে চাইলে আমিনুল হক বাবু বলেন, এতদিন আমরা মুমূর্ষু রোগীদেরকে এম্বুলেন্স সাপোর্ট দিয়ে এসেছি। সম্প্রতি করোনা রোগী পরিবহনে নগরবাসীর সঙ্কট লাঘবে আজ থেকে করোনা আক্রান্ত ও করোনা সন্দেহভাজনদের জন্য এই সেবা শুরু করেছি। ইতিমধ্যে আজকেই তিনজন রোগীকে এই সেবা দেয়া হয়েছে। তার মধ্যে নগর যুবদলের সভাপতি দীপ্তিকে নগরীর আকবরশাহ থেকে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল, মো. আয়ুবকে আগ্রাবাদ চৌমুহুনী থেকে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল, রাশেদুল আলমকে নাসিরাবাদ বালিকা উচ্চ বিদ্যালয় এলাকা থেকে চট্রগ্রাম মেডিকেল হাসপাতাল পৌঁছে দেয়া হয়েছে।

চট্টগ্রাম মহানগর এলাকার লোকজন সকাল ৮ টা থেকে রাত ৯টা পর্যন্ত ফোন করে এই সুবিধা নিতে পারবেন। এম্বুলেন্স সেবা পেতে ফোন করতে হবে ০১৭১৮-২১৮৪১৫, ০১৭১২-৮২৩৭২১, ০১৮১৭-২৬২১৬০, ০১৫১৯-৭০২০২০ ও ০১৮২৩-৩৫৪০৪৪ নম্বরে।

পূর্বকোণ/আরআর

The Post Viewed By: 421 People

সম্পর্কিত পোস্ট