চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ইউপি সদস্য খুনের মামলায় চেয়ারম্যান সৌরভসহ গ্রেপ্তার ২

নাজিরহাট সংবাদদাতা

২৬ মে, ২০২০ | ৩:৫৫ অপরাহ্ণ

ফটিকছড়ি উপজেলার ২১ নম্বর খিরাম ইউনিয়নের ইউপি সদস্য মো. জব্বার (৪২) হত্যা মামলায় ওই ইউপির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন সৌরভকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

আজ মঙ্গলবার (২৬ মে) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম মেট্রাপলিটন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় সোমাবার রাতে এলাকা থেকে আবুল বশর নামে আরও এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) বাবুল আক্তার।

এর আগে সোমবার ঈদের নামাজ শেষে ফেরার পথে চৌমুহনী বাজারে ইউপি সদস্য মো. জব্বারকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। নিহত মো. জব্বার খিরাম ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য।

এই ঘটনায় তার ভাই আবুল বশর বাদী হয়ে ২৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার (২৪ মে) রাতে চেয়ারম্যান ও জব্বার মেম্বারের অনুসারীদের মধ্যে খিরাম বাজারে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং গোলাগুলির ঘটনা ঘটে। এর জেরে সোমবার সকালে জব্বারকে একা পেয়ে সন্ত্রাসীরা আক্রমণ করে। খিরাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর থেকে বিবাদমান দুই গ্রুপের মধ্যে অন্তদ্বন্দ্বের জেরে এই হত্যাকাণ্ড হয়েছে বলেও অনুমান করা হচ্ছে।  

ঘটনাস্থলে যাওয়া চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আবদুল্লাহ আল মাসুম জানিয়েছিলেন, ‘জব্বার মেম্বার নামাজ পড়ে ফিরছিলেন। চৌমুহনী বাজারে তাকে সন্ত্রাসীরা এটাক করে। গুলিবিদ্ধ অবস্থায় তাকে নাজিরহাটে হাসপাতালে নেওয়ার পর ডাক্তার মৃত ঘোষণা করেছেন।’

তিনি আরো বলেন, ‘আমরা প্রাথমিক তদন্তে জানতে পেরেছি জব্বারের সঙ্গে খিরাম ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব হোসেনের বিরোধ ছিল। সেই বিরোধ থেকেই খুনের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তারা দুই জনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

পূর্বকোণ/পিআর-মুন্না

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট